শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২০ ০৮:০৯
আপডেট : ৭ আগস্ট, ২০২০ ০৮:১৪

লেবাননে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আটক ১৬

অনলাইন ডেস্ক

লেবাননে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আটক ১৬

লেবাননের রাজধানী বৈরুতে ঘটা ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ১৬ জনকে আটক করা হয়েছে। জরুরি তদন্তের স্বার্থে তাদেরকে আটক করা হয়েছে বলে জানা গেছে। 

লেবাননের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এনএনএ এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে সেনাবাহিনীর আদালতের বিচারক ফাদি আকিকি বলেছেন, এ পর্যন্ত কমপক্ষে ১৮জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের মধ্যে অধিকাংশই বন্দর ও কাস্টসসের কর্মকর্তা। তাদের মধ্য থেকে ১৬ জনকে আটক দেখানো হয়েছে। বাকিদের বিরুদ্ধে তদন্ত অব্যাহত রয়েছে।

মঙ্গলবার বিকালে লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় ৬ বছর ধরে একটি গুদাম ঘরে অরক্ষিত অবস্থায় থাকা ২ হাজার ৭৫০ মেট্রিক টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে এখন পর্যন্ত ১৫৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে ৫ হাজারেরও বেশি মানুষ। 

বিস্ফোরণের তীব্রতায় গোটা শহরই ভূমিকম্পের মত কেঁপে ওঠে। ২৪০ কিলোমিটার দূর থেকেও টের পাওয়া গিয়েছিল এর কম্পন। বিস্ফোরণের তীব্রতায় ভেঙে পড়েছিল ৫ কিলোমিটারের মধ্যকার দালানগুলোর জানালার কাচ। ক্ষতিগ্রস্ত হয়েছে বৈরুতের ৪০ শতাংশ ঘরবাড়ি।  গৃহহারা হয়েছে সেখানকার ৩ লাখ মানুষ।

এই ঘটনার সঙ্গে জড়িতদের গত বুধবার গৃহবন্দি করা হয়। তাদের মধ্য থেকে ১৬ জনকে বৃহস্পতিবার (৬ আগস্ট) জিজ্ঞাসাবাদ শেষে আটক করা হয়। বাকিদের বিরুদ্ধেও তদন্ত চলছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর