২৬ জুলাই, ২০২১ ০৮:৪৫

সিরিয়ায় কুর্দি গেরিলাদের হামলায় তুরস্কের দুই সেনা নিহত

অনলাইন ডেস্ক

সিরিয়ায় কুর্দি গেরিলাদের হামলায় তুরস্কের দুই সেনা নিহত

সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে কুর্দি গেরিলাদের হামলায় তুরস্কের দুই সেনা নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুই সেনা আহত হয়েছেন। তুরস্কের একটি সাঁজোয়াযানে হামলা চালালে এসব সেনা হতাহত হয়।

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল শনিবার শেষ বেলায় টুইটারে দেয়া এক বিবৃতিতে জানিয়েছে, আলেপ্পো প্রদেশের আল-বাব এলাকায় তুর্কি হতাহতের ঘটনা ঘটে। বিবৃতিতে বলা হয়েছে, ‘আমাদের গাড়িতে আঘাত হানার পর সন্ত্রাসীদের অবস্থান চিহ্নিত করা হয় এবং তুরস্কের সেনারা তাৎক্ষণিকভাবে পাল্টা হামলা চালায়। কার্যকরভাবে সন্ত্রাসীদের অবস্থানে গোলাবর্ষণ করা হয়েছে এবং সন্ত্রাসীদের অবস্থানগুলোতে হামলা অব্যাহত থাকবে।

মার্কিন মদদপুষ্ট কুর্দি সংগঠন পিপলস প্রোটেকশন ইউনিট বা ওয়াইপিজি সিরিয়ার উত্তরাঞ্চলে তৎপর রয়েছে এবং এই সংগঠনকে তুরস্ক সন্ত্রাসী বলে বিবেচনা করে। এদের সাথে তুরস্কের কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি বা পিকেকের সম্পর্ক রয়েছে বলে অভিযোগ করে আসছে আঙ্কারা।

তুরস্ক সীমান্ত থেকে কুর্দি গেরিলাদের বহিষ্কারের কথা বলে তুরস্ক ২০১৬ সাল থেকে সিরিয়ায় সেনা মোতায়েন করে রেখেছে। যদিও সিরিয়া সরকার এ ব্যাপারে তুরস্ক সরকারকে সেনা মোতায়েনের বিষয়ে কোনো অনুমতি দেয়নি। সূত্র: পার্সটুডে/আল-জাজিরা

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর