শিরোনাম
১৭ নভেম্বর, ২০২১ ১৭:১৫

ফের সচল পুরনো দুর্নীতির মামলা, ফেঁসে যেতে পারেন নেতানিয়াহু

অনলাইন ডেস্ক

ফের সচল পুরনো দুর্নীতির মামলা, ফেঁসে যেতে পারেন নেতানিয়াহু

ফাইল ছবি

দুর্নীতির মামলায় ফেঁসে যেতে পারেন ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এরই মধ্যে তার বিরুদ্ধে দুর্নীতির মামলার বিচার আবার শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার আলোচিত এই মামলা সচল হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জানা গেছে, ঘুষ, প্রতারণা ও বিশ্বাসভঙ্গের পৃথক তিনটি অভিযোগে অভিযুক্ত করা হয়েছে নেতানিয়াহুকে। ইসরায়েলের ইতিহাসে তিনিই প্রথম প্রধানমন্ত্রী যিনি ক্ষমতায় থাকার সময় দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হন। যদিও বরাবরই সব ধরনের অভিযোগ তিনি অস্বীকার করে আসছেন। 

গতকাল তাকে জেরুজালেমের আদালতে হাজিরা দিতে দেখা যায়, তবে তার সাথে ছিল না আগের মতো বিশাল নিরাপত্তা বহর। নেতানিয়াহু বর্তমানে ইসরায়েল সংসদের বিরোধীদলীয় নেতা। গত জুনে প্রতিপক্ষরা এক হয়ে জোট সরকার গঠন করলে তার দীর্ঘ শাসনামলের অবসান হয়।

এদিকে, নিরাপত্তাহীনতায় ভুগছেন ইসরায়েলের সাবেক এই প্রধানমন্ত্রী ও তার পরিবার। তাই আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রীয় নিরাপত্তা চেয়েছেন। বেনিয়ামিন নেতানিয়াহু দাবি করেছেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসেবে যে রাষ্ট্রীয় নিরাপত্তা ভোগ করেছেন- তা এখনো চালু থাকুক। 

কারণ, তারা নাকি এখন বিভিন্ন ধরনের হুমকির সম্মুখীন হচ্ছেন। যদিও এ বিষয়ে বর্তমান প্রধানমন্ত্রী নাফতালি বেনেত ও তার প্রশাসনের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর