২৮ মার্চ, ২০২৪ ১২:১৬

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার মতো অর্থ নেই ভারতীয় অর্থমন্ত্রীর

অনলাইন ডেস্ক

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার মতো অর্থ নেই ভারতীয় অর্থমন্ত্রীর

নির্মলা সীতারামণ

ভারতীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণকে অন্ধ্রপ্রদেশ অথবা তামিলনাড়ু থেকে লোকসভা নির্বাচনের টিকিট দেওয়ার প্রস্তাব দিয়েছিল দেশটির ক্ষমতাসীন দল বিজেপি। তবে এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। নির্মলা জানিয়েছেন, নিজের পর্যাপ্ত অর্থ না থাকায় এই নির্বাচনে অংশ নেবেন না তিনি।

বুধবার এক সম্মেলনে ভারতীয় অর্থমন্ত্রী বলেন, এক সপ্তাহ বা ১০ দিন ভাবার পর আমি ফিরে গিয়ে জানাই ‘খুব সম্ভবত না’। নির্বাচন করার মতো পর্যাপ্ত অর্থ আমার নেই। এছাড়া অন্ধ্রপ্রদেশ নাকি তামিলনাড়ু; এটি নিয়েও আমার সমস্যা আছে। নির্বাচনে জয় পাওয়ার যে কয়েকটি নির্ণায়ক রয়েছে, সেগুলো নিয়েও প্রশ্ন রয়েছে… আপনি কি এই গোত্রের অথবা এই ধর্মের? আমি বলেছি, না, আমি মনে করি না আমি এটি করতে পারব।

নির্মলা বলেন, “আমি খুবই খুশি, কারণ, তারা আমার যুক্তিটি গ্রহণ করেছে। অর্থাৎ, আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি না।”

সম্মেলনে তাকে জিজ্ঞেস করা হয় অর্থমন্ত্রীর কেন নির্বাচন করার মতো পর্যাপ্ত অর্থ নেই। জবাবে তিনি জানান, ভারতের অর্থসম্পদ তার নয়। তিনি বলেন, আমার বেতন, আমার আয় এবং আমার সঞ্চয় আমার এবং এগুলো ভারতের সম্পদ নয়।

নির্মলা সীতারামণ ভারতের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য। মূলত এমএলএ-রা রাজ্যসভার সদস্যদের নির্বাচন করে থাকেন। এ বছর রাজ্যসভার বেশ কয়েকজন সদস্যকে লোকসভা নির্বাচনের টিকিট দিয়েছে বিজেপি। আগামী ১৯ এপ্রিল থেকে লোকসভা নির্বাচন শুরু হবে, যা সাত ধাপে ২ জুন পর্যন্ত চলবে। নিজে নির্বাচন না করলেও বিজেপির অন্যান্য প্রতিদ্বন্দ্বিদের নির্বাচনি প্রচারণায় অংশ নেবেন নির্মলা।

বিডি প্রতিদিন/আজাদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর