শনিবার, ২০ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

বাইডেনের সঙ্গে বোঝাপড়ায় সমস্যা দেখছেন না কমলা

বাইডেনের সঙ্গে বোঝাপড়ায় সমস্যা দেখছেন না কমলা

হোয়াইট হাউসে গেছেন এক বছরও এখনো হয়নি। এর মধ্যেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সম্পর্কে তিক্ততা দেখা দিয়েছে। দুজনের বোঝাপড়া নাকি তলানিতে এসে ঠেকেছে! এই বিষয়ে গত কয়েক দিন ধরে জল্পনা চললেও নীরব ছিলেন বাইডেন ও কমলা হ্যারিস। অবশেষে বৃহস্পতিবার মুখ খুললেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট। স্পষ্ট জানালেন, তাঁর সঙ্গে বাইডেনের বোঝাপড়ায় কোনো সমস্যা নেই। কমলা হ্যারিসের কথায়, ‘আমরা কাজ করে চলেছি। একযোগেই করছি।’ তাঁর ক্ষমতার কি সঠিক ব্যবহার করছে না হোয়াইট হাউস এই প্রশ্নের উত্তরে কমলা জানিয়েছেন, তাঁর কখনই মনে হয়নি কোনোভাবে তাঁর ক্ষমতাকে ঠিকভাবে ব্যবহার করা হচ্ছে না। নতুন প্রশাসন যেভাবে কাজ করে চলেছে তাতে তিনি ‘অত্যন্ত উৎসাহিত’ বলেই জানিয়েছেন। কমলা এটাও বলেছেন, তাঁর এবং বাইডেনের অনেক কাজ একসঙ্গে করার আছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন কিছুদিন আগে দাবি করেছিল, ‘ওয়েস্ট উইং’ নিয়েই বাইডেন-কমলার সমস্যার সূত্রপাত। হোয়াইট হাউসের কর্তাদের ওই নামে বোঝানো হয়। বলা হচ্ছিল, ওয়েস্ট উইং কমলার প্রতি এখন আর সদয় নয়। পাশাপাশি বলা হয় কমলাও নাকি মার্কিন প্রশাসনের ওপর বিরক্ত।

কমলার ক্রমশ কোণঠাসা হয়ে পড়া নিয়ে জোরালো হচ্ছিল গুঞ্জন। আপাতত কমলার বিবৃতিতে সেই গুঞ্জন ধামাচাপা পড়বে বলে ওয়াকিবহাল মহলের মত।

 

সর্বশেষ খবর