Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৫৩

কলকাতায় ৩ বাংলাদেশি আটক, ৩০ লাখ রুপির সোনা উদ্ধার

দীপক দেবনাথ, কলকাতা

কলকাতায় ৩ বাংলাদেশি আটক, ৩০ লাখ রুপির সোনা উদ্ধার
উদ্ধার হওয়া সোনা।

তিন বাংলাদেশি নাগরিককে আটক করেছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এস টি এফ)। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৩০ লাখ রুপি মূল্যের স্বর্ণের বিস্কুট। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গের শিয়ালদহ স্টেশনের সামনে অভিযান চালিয়ে এই তিন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়।  

বিশ্বস্ত সূত্রে এসটিএফ'র কাছে খবর আসে তিন বাংলাদেশি স্বর্ণের বার নিয়ে অপেক্ষা করছে, এরপরই শিয়ালদা স্টেশনের সামনে পার্কিং লটে কড়া নজরদারি চালায় এসটিএফ। অবশেষে পুলিশের জালে ধরা পড়ে তারা। 

পুলিশ সূত্রে জানা যায়, আটককৃতরা হলেন শরীয়তপুরের বাসিন্দা লিয়াকত হোসেন ও আলী আকবর এবং মুন্সীগঞ্জের বাসিন্দা কামরুল হাসান। তাদেরকে জেরা করে ৮ টি স্বর্ণের বিস্কুট উদ্ধার করে তদন্তকারী কর্মকর্তারা। স্বর্ণের ওই বিস্কুট গুলি তাদের ব্যাগের ভেতর কাপড়ে মোড়া অবস্থায় ছিল। এরপরে আটক ওই তিনজনকে স্থানীয় এন্টালী থানায় নিয়ে যাওয়া হয় এবং তাদের দফায় দফায় জিজ্ঞাসাবাদ শুরু করা হয়। আটক ৮ টি স্বর্ণের বিস্কুটের ওজন ৮৫০ গ্রাম যার আনুমানিক বাজারমূল্য ৩০ লাখ রুপি।

জেরায় ওই তিন বাংলাদেশি নাগরিক স্বর্ণ বহনের স্বপক্ষে কোন বৈধ নথি বা তদন্তকারী কর্মকর্তাদের প্রশ্নের সদুত্তর দিতে পারেনি বলে জানা গেছে। তাদের তিনজনের পাসপোর্ট পরীক্ষা করে কর্মকর্তারা জানতে পেরেছে যে বিজনেস ভিসা নিয়ে গত বুধবার পশ্চিমবঙ্গের নদীয়া জেলার গেদে-দর্শনা আন্তর্জাতিক সীমান্ত দিয়ে তারা ভারতের প্রবেশ করে। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে আন্তর্জাতিক পাচার চক্রের হদিশ পেতে চাইছে এসটিএফ গোয়েন্দারা। 

 

বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য