২০ নভেম্বর, ২০১৯ ২২:২২
ভারতে এটিএম বুথ জালিয়াতি

ভারতের গ্রেফতার সেই দুই বাংলাদেশি ১০ দিনের রিমান্ডে

দীপক দেবনাথ, কলকাতা

ভারতের গ্রেফতার সেই দুই বাংলাদেশি ১০ দিনের রিমান্ডে

ভারতের পশ্চিমবঙ্গে এটিএম (অটোমেটেড টেলার মেশিন) প্রতারণার অভিযোগে গ্রেফতার দুই বাংলাদেশি নাগরিকসহ চার বিদেশিকে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। 

এর আগে, মঙ্গলবার রাজ্যের বেলঘরিয়া থানার অধীন বি.টি. রোডের এল-৯ বাস স্ট্যান্ডের পাশের একটি বহুতন আবাসনে অভিযান চালিয়ে ওই চার অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। বাকী দুই নাগরিক তুরস্কের বাসিন্দা। 

অভিযুক্ত দুই বাংলাদেশি হলেন মোহম্মদ হান্নান (৩০) ও মোহম্মদ রফিকুল ইসলাম (৪৪)। রফিকুলের বাড়ি বগুড়ার শাজাউনপুর থানার দেমাজানি এলাকায়। সাতক্ষীরার কোলাফুয়া থানার দায়রা আলিয়া মাদ্রাসায় বাড়ি হান্নানের। অন্যদিকে দুই তুর্কী নাগরিক হলেন ফতেহ আলদেমির (৪০), হাকান জানবুরকান (৫৩)। 

গ্রেফতার চার জনের বিরুদ্ধে অভিযোগ এটিএম (অটোমেটেড টেলার মেশিন)-এর তথ্য হাতিয়ে কার্ড ক্লোন করে ত্রিপুরা ও অসমের বিভিন্ন ব্যাংক থেকে বিশেষ করে ভারতের রাষ্ট্রায়ত্ব ব্যাংক ‘স্টেট ব্যাংক অব ইন্ডিয়া’ (এসবিআই)-এর বিভিন্ন শাখা থেকে কয়েক লাখ রুপি হাতিয়ে নিয়েছে।

বুধবার চার বিদেশিকে ব্যারাকপুর আদালতে তোলা হয়। আদালতের অতিরিক্ত প্রধান বিচারক রফিক আলম তাদের ১০ দিনের পুলিশ রিমান্ডের নির্দেশ দেয়। এর আগে, অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪১৩, ৪১৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে।  

বিডি-প্রতিদিন/মাহবুব

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর