১১ ডিসেম্বর, ২০১৯ ১৬:১৭

ইলিশ কিনলে পিয়াজ ফ্রি

অনলাইন ডেস্ক

ইলিশ কিনলে পিয়াজ ফ্রি

বাংলাদেশে পিয়াজ রফতানি বন্ধ করে দেয়ার পরও ভারতে পিয়াজের দাম বেড়ে চলছে। দাম বেড়ে মধ্যবিত্তদেরও নাগালের বাইরে চলে গেছে এই পিয়াজ।

এদিকে, কলকাতার বাজারেও পিয়াজের দাম চড়া। সেখানেও ১৫ রুপির পিয়াজ এখন ১০০ রুপির ওপরে বিক্রি হচ্ছে। আর এই দামে মসলাটি কিনতে নাভিঃশ্বাস উঠেছে ভারতীয়দের।

বাজারেও যখন ঝাঁজ ছড়াচ্ছে পিয়াজ তখন অন্যরকম এক প্রস্তাব এল কলকাতার বাজারের এক মাছ ব্যবসায়ীর কাছে থেকে। 

দক্ষিণ কলকাতার চারু মার্কেটের এক মাছ ব্যবসায়ী তিনি ঘোষণা দিয়েছেন, ইলিশ কিনলে পিয়াজ ফ্রি। ব্যস, এতেই কাজ হয়েছে। ১ হাজার ৩০০ রুপির ইলিশের বিক্রিও বেড়ে গেছে।

পিয়াজের দাম বাড়তে দেখেই বাজারের আশপাশে কিছু বিজ্ঞাপন সেঁটেছিলেন বাবু বর নামের ওই মাছ ব্যবসায়ী। নিজের দোকানের সামনে লিখে রেখেছেন বিনা মূল্যের পিয়াজের কথা। তার অফার হচ্ছে একটি পদ্মার ইলিশ কিনলে এক কেজি পিয়াজ ফ্রি।

বাবু বলেন, আগে দিনে দু-চারটি ইলিশ বিক্রি হতো। পোস্টার ও বোর্ড লাগানোর ফলে বিক্রি বেড়েছে। তিনি আশা করছেন, যত দিন পিয়াজের দাম ১০০ রুপি বা তার ওপরে থাকলে মাছ বিক্রি বাড়বে। মাছের চেয়ে পিয়াজের টানেই ক্রেতা আসছেন তার দোকানে। প্রতি কেজি ১ হাজার ৩০০ রুপি দরে এখন দিনে ১৫টি ইলিশ বিক্রি করতে কোনো অসুবিধা হচ্ছে না। গত তিন দিনে ৪০টির বেশি ইলিশ বিক্রি হয়েছে। আগে সেটা ছিল অসম্ভব ব্যাপার।

বিজ্ঞাপন দেয়ার পর থেকে তিনি ভালোই সাড়া পাচ্ছেন। পিয়াজের লোভে দামি ইলিশ ক্রেতারাও এখন ছুটছেন তার দোকানে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর