শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০২০ ১১:৩০

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু পশ্চিমবঙ্গের তৃণমূল বিধায়কের

দীপক দেবনাথ, কলকাতা

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু পশ্চিমবঙ্গের তৃণমূল বিধায়কের

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের বিধায়ক তমোনাশ ঘোষের। করোনায় আক্রান্ত হয়ে এই প্রথম কোন বিধায়কের মৃত্যু হল রাজ্যটিতে। বুধবার সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

প্রয়াত এই তৃণমূল কংগ্রেস বিধায়কের বাড়ি ছিল কলকাতার কালীঘাট এলাকায়। দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ফলতা কেন্দ্রের তিন বারের বিধায়ক ছিলেন তিনি। শরীরে করোনার নমুনা মেলার পরই গত ২৪ মে থেকে ওই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। 
 
হাসপাতাল সূত্রে খবর, মাল্টি অর্গান ফেলিওরের কারণে তার মৃত্যু হয়েছে। হৃদযন্ত্র, কিডনি, লিভারের পাশাপাশি ফুসফুসের সমস্যাও ছিল তার। হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে মাঝেমধ্যে কিছুটা সুস্থ অনুভব করলেও গত কয়েকদিন ধরেই সঙ্কটজনক অবস্থায় ছিলেন তিনি।

বিধায়কের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী এবং তৃণমূলের প্রধান মমতা ব্যনার্জি। ট্যুইট করে শোকবার্তায় তিনি জানান, ফলতা কেন্দ্রের তিন বারের বিধায়ক এবং ১৯৯৮ সাল থেকে দলের কোষাধ্যক্ষ পদে বহাল থাকা তমোনাশ ঘোষ আজ আমাদের ছেড়ে চলে গেছেন। গত ৩৫ বছরের বেশি সময় ধরে আমাদের সাথে থেকে দল ও মানুষের জন্য নিবেদিত ছিলেন তিনি।

গত মাসেই করোনায় আক্রান্ত হয়েছিলেন তৃণমূলেরই বিধাননগর কেন্দ্রের বিধায়ক ও রাজ্যটির ফায়ার সার্ভিস মন্ত্রী সুজিত বসু। কিন্তু সেসময় দ্রুততার সাথে প্রথমে নিজেকে হোম কোয়ারিন্টাইনে রাখেন এবং পরবর্তীতে হাসপাতালে ভর্তি হন। সময়মতো চিকিৎসা শুরু হওয়ায় সুস্থ হয়ে বাড়িও ফিরে আসেন তিনি।

বিডি প্রতিদিন/ফারজানা 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর