৬ জানুয়ারি, ২০২১ ০৪:২১

পশ্চিমবঙ্গের মন্ত্রিসভা থেকে থেকে লক্ষীরতন শুক্লার পদত্যাগ

দীপক দেবনাথ, কলকাতা

পশ্চিমবঙ্গের মন্ত্রিসভা থেকে থেকে লক্ষীরতন শুক্লার পদত্যাগ

এবার পশ্চিমবঙ্গের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন রাজ্যের যুব ও ক্রীড়ামন্ত্রী, সাবেক ভারতীয় ক্রিকেটার, ক্রিকেট ধারাভাষ্যকার লক্ষীরতন শুক্লা। তিনি পদত্যাগ করেছেন হাওড়া সদর তৃণমূল কংগ্রেস সভাপতির পদ থেকেও। কয়েকদিন ধরেই জল্পনা চলছিল অবশেষে মঙ্গলবার (৫ জানুয়ারি) মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে চিঠি দিয়ে মন্ত্রীত্ব ও দল থেকে নিজের পদত্যাগের বিষয়টি জানান লক্ষী। 

তবে আগামী বছরের নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত বিধায়ক পদ থেকে ইস্তফা দিচ্ছেন না রাজ্যটির হাওড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক লক্ষীরতন শুক্লা। নিজের পদত্যাগ সম্পর্কে লক্ষীরতন জানান, তিনি রাজনীতি থেকে অবসর চান। 

চার মাস বাদেই রাজ্যে বিধানসভার নির্বাচন। তার আগে আচমকা দল ও মন্ত্রীত্ব থেকে লক্ষীরতনের এই সরে যাওয়া নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। গত মাসেই তৃণমূল কংগ্রেস ও মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করে বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’এর উপস্থিতিতে গেরুয়া শিবিরে নাম লেখান শুভেন্দুসহ আরও একাধিক বিধায়ক, সাংসদ, সাবেক মন্ত্রী। এবার কি তবে ওই তালিকায় নাম লেখাতে চাইছেন লক্ষীরতন? 

যদিও শোনা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর কাছে লক্ষীরতন নাকি জানিয়েছেন তিনি অন্য কোনও দলে যাবেন না। রাজনীতি থেকেই অবসর নিচ্ছেন। সাময়িক বিশ্রাম নিয়ে আবার ক্রিকেট মাঠে ফিরতে চান তিনি। কিন্তু দল ও মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করলেও বিধায়ক পদ থেকে লক্ষীরতনের এখনও পদত্যাগ না করা নিয়েই তৈরি হয়েছে ধোঁয়াশা। 

এদিকে, লক্ষীরতনের পদত্যাগ নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, কেউ পদত্যাগ করতেই পারেন। এতে কি যায় আসে? লক্ষীরতন খুব ভাল ছেলে। পদত্যাগের বিষয়ে উনি আমায় চিঠি লিখে জানিয়েছেন যে উনি খেলাতে আরও বেশি করে মনসংযোগ করতে চান। এটতে ভুল বোঝার কোন কারণ নেই।

তিনি আরও জানান, লক্ষীরতনের পদত্যাগপত্র গ্রহণের জন্য রাজ্যপাল জগদীপ ধনকারকে আবেদন জানিয়েছেন। এরপর রাজ্যপালও এক প্রেস বিবৃতিতে জানান লক্ষীরতনের পদত্যাগ পত্র তিনি গ্রহণ করেছেন এবং তার ফেলে যাওয়া মন্ত্রণালয়ের দায়িত্বভার দেওয়া হয়েছে অরূপ বিশ্বাসকে। 

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর