৩ ডিসেম্বর, ২০২১ ২১:১২

কাঁচা বাদাম গান গেয়ে আয় করছে মানুষ, তার হাত খালি

অনলাইন ডেস্ক

কাঁচা বাদাম গান গেয়ে আয় করছে মানুষ, তার হাত খালি

ভুবন বাদ্যকর

বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। তার কাঁচা বাদাম গানটি ইতোমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ইউটিউবের মাধ্যমে এই গান গেয়ে প্রচুর মানুষ টাকা আয় করছেন অনেকে, কিন্তু তিনি কিছুই পাচ্ছেন না।

ভারতের বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের এই বাসিন্দা সুর নিয়ে খেলা করেন।

তিনি সিটি গোল্ডের চেন, চুড়ি, হাতের বালা, মোবাইল ভাঙা, হাঁসের পালক, মাথার চুল ইত্যাদি নিয়ে বাদাম দেন ক্রেতাদের। তিনি এসব জিনিসপত্রের নাম দিয়ে তৈরি করেছেন গানটি।

সুর নিয়ে খেলা এই বাদাম বিক্রেতা এখন পড়েছেন আজব সমস্যায়। তারই গান সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে টাকাও আয় করছেন, কিন্তু তিনি কিছুই পাচ্ছেন না। এমনকি ইউটিউবেও তার গান কপিরাইট দেখাচ্ছে, কিন্তু তিনি নিজে কোনো গানই আপডেট করেননি।

ভুবনের অভিযোগ, এই গান নেচে-গেয়ে অনেকেই লাখ লাখ রোজগার করে ফেলছেন। কিন্তু তার হাত খালি। তাই ভুবন বাদ্যকর গানের রয়্যালটি না পাওয়ার অভিযোগ করেছেন থানায়। তিনি তার স্থানীয় থানা দুবরাজপুরে শুক্রবার অভিযোগ করেন। 

তার দাবি, পুলিশ প্রশাসন তদন্ত করুক এবং তার প্রাপ্য টাকা তাকে পেতে সাহায্য করুক।

এছাড়া তার ভিডিও ভাইরাল হওয়ার কারণে তিনি আতঙ্কিত হয়ে পড়েছেন। তিনি জানান, থানায় আসার সময়ও তিনি হেলমেট পরে  এসেছেন। কারণ তার সন্দেহ, কেউ তাকে কিডন্যাপও করে নিতে পারে।

সূত্র: আনন্দবাজার।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর