১৪ আগস্ট, ২০২২ ২১:৪৭

বাংলাকে দুর্বল করতে তৃণমূল নেতাদের গ্রেফতার করছে বিজেপি : অভিযোগ মমতার

দীপক দেবনাথ, কলকাতা

বাংলাকে দুর্বল করতে তৃণমূল নেতাদের গ্রেফতার করছে বিজেপি : অভিযোগ মমতার

গরু পাচারের অভিযোগে গত বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই’র হাতে গ্রেফতার হন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী নেতা এবং বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডল। অনুব্রতের গ্রেফতারের পর এবার তার পাশে দাঁড়ালেন মমতা। তার প্রশ্ন অনুব্রতকে কেন গ্রেফতার করা হল? তার দোষ কোথায়? 

১৫ আগস্ট ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস। তার আগে রবিবার ১৪ আগস্ট সন্ধ্যায় বেহালায় একটি অনুষ্ঠানে এই প্রশ্ন তোলেন মমতা। 
বিজেপি তথা কেন্দ্রকে নিশানা করে তিনি বলেন, গত পরশু কেষ্টকে গ্রেফতার করলেন কেন? কেষ্ট (অনুব্রত মণ্ডলের ডাক নাম) কি করেছিল? যতবার নির্বাচন হয়েছে, ওকে আপনারা ঘর বন্দী করে রেখেছেন। 

একটা নির্বাচনেও ওকে বের হতে দেননি। কেষ্টকে কোনদিনই বেরতে দেয় না। কেষ্টকে আটকে রেখে দেয়। কেষ্টকে জেলে আটকে কি হবে? ছেলেটা গত দু’বছর অনেক কষ্ট পেয়েছে। ওর স্ত্রী ক্যান্সারে মারা গেছে। ওকে আমি জিজ্ঞাসা করলাম তুই তো কিছুই চাস না। ওকে বিধায়ক বা সাংসদ হতে বলুন, ও হবে না। আমি অনেকবার বলেছি রাজ্যসভায় যেতে তাতেও রাজি হয়নি। 

তার অভিমত, সমস্যাটা হলো ওদের এজেন্সির কিছু লোক আছে, তারা তাদের রুপি দিয়ে পোষে। প্রথমে বদনাম করে দেবে। সূত্রের মাধ্যমে জানা গেছে, অত রুপি পাওয়া গেছে, অত গরু পাওয়া গেল বা অত কয়লা গেল। কিন্তু হোয়াট ইজ সূত্র? সূত্র কি মলমূত্র? প্রমাণ ছাড়া কিভাবে একজনকে অভিযুক্ত করা যায়? প্রমাণ ছাড়া আমিও কাউকে অভিযুক্ত করতে পারি না। 

এ সময় মুখ্যমন্ত্রী বলেন, আমি বলছি এদের খেলাটা শুনে রাখুন ২০২৪ সালে নরেন্দ্র মোদী জিতবে না, বিজেপিও জিতবে না। আর সেই কারণেই তারা খেলাটা শুরু করেছে। বিহার ভাঙতে হবে, ঝাড়খন্ড, উত্তরাখন্ড, ছত্রিশগড়, রাজস্থান ভাঙতে হবে। আর বাংলায় ঠিক এভাবে দুর্বল করে দিতে হবে যাতে কেউ তৃণমূল কংগ্রেস না করে। কিন্তু আমি বলব রয়েল বেঙ্গল টাইগার দেখেছো তো? একবার এসে ঢুকে দেখো। 

তিনি ফের বলেন "আমি জানি ওদের কি পরিকল্পনা আছে। ওরা এমনি জিততে পারবে না। কেবল ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, মালা রায়, কেষ্ট, অভিষেককে গ্রেফতার করো...।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর