১৮ নভেম্বর, ২০২২ ০১:২৫

কলকাতার এসএসকেএম হাসপাতালে অগ্নিকাণ্ড, আতঙ্কে রোগী ও তাদের পরিবার

দীপক দেবনাথ, কলকাতা

কলকাতার এসএসকেএম হাসপাতালে অগ্নিকাণ্ড, আতঙ্কে রোগী ও তাদের পরিবার

কলকাতায় হাসপাতালে অগ্নিকাণ্ড

কলকাতার সুপার স্পেশালিটি হসপিটাল শেঠ শুকলাল কারনানি মেমোরিয়াল (এসএসকেএম) হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্রের খবর, চার তলার ওই ভবনের দোতলায় জরুরি বিভাগে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সিটি স্ক্যান মেশিন থেকেই এই আগুন লাগে বলে জানা যায়। শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিক অনুমান। ওই ভবনেরই নিচের তলায় রয়েছে ডিজিটাল এক্স-রে এবং টিকিট কাউন্টার। ভবনের উপরের তলায় কয়েকটি ওয়ার্ড আছে, সেই ওয়ার্ডে বেশ কয়েকজন রোগীও ছিল। আগুন লাগার পরই দ্রুততার সঙ্গে তাদের অন্য ওয়ার্ডে সরিয়ে নেয়া হয়।

পরে হাসপাতাল পরিদর্শনে আসেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, রাজ্যের যুব ও কল্যাণ মন্ত্রী ও রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান অরূপ বিশ্বাস। অরূপ বিশ্বাস জানান, স্ক্যান মেশিন থেকেই আগুন লেগেছে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে সেই আগুন নেভায়।

যদিও তাতে কোনো রোগী আহত হয়নি। কারণ সেখানে কোনো রোগী ছিলেন না। যদিও আগুন কিভাবে লাগলো, তা এখনো পরিষ্কার নয় বলেও জানান মন্ত্রী।

হাসপাতালের যে ভবনটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, তার নিচেই থাকা এক প্রত্যক্ষদর্শী জানান, রাত ১০টার কিছু পরে আতশবাজি ফাটার মতো শব্দ হয় এবং তারপরই আগুনের লেলিহান শিখা দেখা যায় এবং ধোঁয়ার কুণ্ডলী বেরোতে থাকে। 

এদিকে আগুন লাগার খবরে আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতাল রোগী ও তাদের পরিবারের সদস্যদের মধ্যে। খবর পেয়েই হাসপাতালে ছুটে আসে একে একে ফায়ার সার্ভিসের নয়টি গাড়ি। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আগুন নেভানোর কাজ চালায় ফায়ার সার্ভিসের কর্মীরা। পুরোপুরি আগুন নেভানো না গেলে আগুন কিছুটা নিয়ন্ত্রণে বলে জানা গেছে। যদিও ইমারজেন্সি বিভাগ থেকে এখনো সাদা ধোয়া বের হচ্ছে। ওই হাসপাতালে আর কোথাও আগুন আছে কিনা বা ছড়িয়ে পড়েছে কিনা, সেটা দেখার চেষ্টা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর