শিরোনাম
১৯ নভেম্বর, ২০২২ ১৩:১৬

মোদি-মমতার বৈঠক ৫ ডিসেম্বর, যে বিষয়ে আলোচনা হতে পারে

অনলাইন ডেস্ক

মোদি-মমতার বৈঠক ৫ ডিসেম্বর, যে বিষয়ে আলোচনা হতে পারে

মমতা ব্যানার্জি ও নরেন্দ্র মোদি। ফাইল ছবি

ভারতের দিল্লিতে আবারও মুখোমুখি বসতে পারেন দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও সেদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৫ ডিসেম্বর মোদি-মমতার মুখোমুখি বসার সম্ভাবনা রয়েছে বলে নবান্ন সূত্রে জানা গেছে। 

কথা হতে পারে রাজ্যের বকেয়া টাকা নিয়ে। ৫ ডিসেম্বর দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক ডেকেছেন মোদি। আমন্ত্রণ জানানো হয়েছে মমতাকেও।  

নবান্ন সূত্র জানায়, এই বৈঠকের পরই এদিনই আলাদা করে মুখোমুখি বসতে পারেন মমতা-মোদি। বৈঠকে ১০০ দিনের কাজের বকেয়া অর্থ নিয়েও আলোচনা হতে পারে মোদি ও মমতার মধ্যে। রাজ্যের দাবি, গত ডিসেম্বর মাস থেকে কেন্দ্রের তরফে ১০০ দিনের কাজের অর্থ পাঠানো বন্ধ রয়েছে। সেই অর্থের পরিমাণও কম নয়। মুখ্যমন্ত্রী মমতা সেই বকেয়া রুপি মেটানোর দাবি মোদির কাছে তুলতে পারেন। 

এ ছাড়া রাজ্যের কয়েকটি জেলায় গঙ্গা ভাঙন দেখা দিয়েছে। তাতে মানুষের ঘর–বাড়ি তলিয়ে যাচ্ছে। এ বিষয়ে বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরী সোচ্চার হয়েছেন। চিঠি লিখেছেন মমতাও। তবে এবারের বৈঠকে গঙ্গাভাঙন নিয়েও মোদির দৃষ্টি আকর্ষণ করতে পারেন মমতা। এই ভাঙনের জেরে ক্ষতিগ্রস্ত হচ্ছে মালদা, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলার বিস্তীর্ণ এলাকা।

সূত্র : হিন্দুস্তান টাইমস, আনন্দবাজার পত্রিকা

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর