মঙ্গলবার, ১৪ জুন, ২০২২ ০০:০০ টা
করোনা নিয়ে ফের সতর্কতার তাগিদ

সব মানুষকে স্বাস্থ্যবিধি মানতে হবে

জাহিদ মালেক

নিজস্ব প্রতিবেদক

সব মানুষকে স্বাস্থ্যবিধি মানতে হবে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘দেশে আবারও করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। প্রায় ৮০ দিন পর গতকাল করোনায় সংক্রমণ ১০০ জনের বেশি হয়েছে। এ কারণে দেশের সব মানুষকে স্বাস্থ্যবিধি মানতে হবে। সচেতন থাকতে হবে যাতে নিয়ন্ত্রণে থাকা করোনা পরিস্থিতি হঠাৎ করে বৃদ্ধি পেয়ে উল্টো দিকে না চলে যায়। গতকাল সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এমবিবিএস ভর্তিসংক্রান্ত একটি সভায় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। 

সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মুবিন খান, মহাসচিব আনোয়ার খান এমপি, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলানসহ সরকারি ও বেসরকারি প্রাইভেট মেডিকেলের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি হতে সরকারি মেডিকেল কলেজের মতো অটোমেশন পদ্ধতি চালু করা প্রসঙ্গে আলোচনা হয়। আলোচনায় স্বাস্থ্য শিক্ষা এবং স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালকসহ অন্যান্য অতিথিবৃন্দ অটোমেশন পদ্ধতিতে বা মেধা তালিকার ভিত্তিতে ভর্তির যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য দেন। বেসরকারি মেডিকেল কলেজের প্রতিনিধি, চেয়ারম্যান, পরিচালকরা আলোচনায় অংশ নিয়ে অটোমেশন পদ্ধতি তাড়াহুড়া করে এখনই চালু না করার জন্য অনুরোধ জানান। সভাপতির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী উপস্থিত সবাইকে অটোমেশন পদ্ধতির মাধ্যমে পরবর্তী শিক্ষাবর্ষ থেকে ভর্তি কার্যক্রম পদ্ধতি মেনে নেওয়ার অনুরোধ জানালে উপস্থিত সবাই সে প্রস্তাব মেনে নেন।

সর্বশেষ খবর