শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ২২:০৩
আপডেট : ২৪ জানুয়ারি, ২০২০ ২২:৫৪

'সততার সঙ্গে দায়িত্ব পালন করে আস্থা-বিশ্বাস অর্জন করতে হবে'

নিজস্ব প্রতিবেদক

'সততার সঙ্গে দায়িত্ব পালন করে আস্থা-বিশ্বাস অর্জন করতে হবে'

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত এগারো বছরে দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। রাজনীতিবিদ ও সরকারি কর্মকর্তাদের যার যার অবস্থান থেকে সরকারকে সহায়তা করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাইকে সততার সঙ্গে দায়িত্ব পালন করে মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করতে হবে। জনগণের সেবা করতে হবে। পাশাপাশি দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। 

শুক্রবার বিকালে রাজধানীর বিয়াম মিলনায়তনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের ‘বিসিএস অফিসার্স ফোরামের’ এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো দেশকে কেউ ভালোবাসে না এবং প্রধানমন্ত্রীর মতো দেশের জন্য পরিশ্রমী লোক পাওয়া যাবে না। প্রধানমন্ত্রীরর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে আর দেশের এই উন্নয়ন আপনাদের ধরে রাখতে হবে।  

বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ করে জাকসুর সাবেক ভিপি শামীম বলেন, আমার পদমর্যাদা নয় বরং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আমার প্রিয় পরিচয়। বিশ্ববিদ্যালয় সবার সুবিধা/অসুবিধার জন্য আমার দরজা খোলা। 

অনুষ্ঠানে উদ্বোধনের বক্তৃতায় জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আমরা যারা পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছি, তাদের প্রতি বাবা-মায়ের মতই রাষ্ট্রের প্রতি দায় রয়েছে। নিজ নিজ কর্ম ও মেধা দিয়ে রাষ্ট্রের দায় পরিশোধ করতে হবে। নিজ নিজ অবস্থানে থেকে সততা ও ন্যায়ের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। 

সংগঠনের সভাপতি ও ইআরডি সচিব মনোয়ার আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ফারজানা ইসলাম, সাবেক উপাচার্য শরীফ এনামুল কবির, সংগঠনের সাধারণ সম্পাদক আবদুল আহাদ প্রমুখ। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য