২০ মে, ২০২২ ১৬:৫০

সত্যিকারের মানুষ হতে নৈতিক শিক্ষার বিকল্প নেই : প্রাণিসম্পদমন্ত্রী

অনলাইন ডেস্ক

সত্যিকারের মানুষ হতে নৈতিক শিক্ষার বিকল্প নেই : প্রাণিসম্পদমন্ত্রী

ফাইল ছবি

সত্যিকারের মানুষ হতে আদর্শ ও নৈতিক শিক্ষার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেছেন, পুঁথিগত শিক্ষার পাশাপাশি সামাজিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে।

আজ শুক্রবার সকালে স্বরূপকাঠির শহীদ স্মৃতি ডিগ্রি কলেজে তাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী। শ ম রেজাউল করিম আরও বলেন, ‘মেয়েরা যত শিক্ষিত হবে দেশ তত এগিয়ে যাবে। এদের মধ্য থেকে অনেক প্রতিভার বিকাশ হতে পারে। বর্তমানে সংসদ নেতা শেখ হাসিনা একজন নারী, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী একজন নারী। দেশের শিক্ষামন্ত্রী নারী, বিরোধীদলীয় নেতা নারী। শেখ হাসিনা নারীবান্ধব সরকারপ্রধান। তিনি নারীর ক্ষমতায়নে অব্যাহতভাবে কাজ করছেন।’

এ সময় পিরোজপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার চূড়ান্ত অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মন্ত্রী। এর আগে, নেছারাবাদ উপজেলা পরিষদ প্রাঙ্গণে মৎস্য অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ইলিশসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপকরণ সহায়তা হিসেবে গবাদিপশু বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মন্ত্রী।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর