১৮ জুলাই, ২০১৯ ১৩:১২

পুলিশের সঙ্গে সমন্বয় করে ডিসিদের কাজ করার নির্দেশ

অনলাইন ডেস্ক

পুলিশের সঙ্গে সমন্বয় করে ডিসিদের কাজ করার নির্দেশ

আসাদুজ্জামান খাঁন কামাল (ফাইল ছবি)

সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ দমনে পুলিশের সঙ্গে সমন্বয় করে কাজ করতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার সকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের পঞ্চম দিনের দ্বিতীয় অধিবেশন থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের একথা বলেন।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সন্ত্রাস, জঙ্গিবাদ যেভাবে আমরা দমন করছি, সেদিকে ডিসিরাও খেয়াল রাখবেন। যাতে কোনো সন্ত্রাসী, জঙ্গি, চরমপন্থীর আবির্ভাব আর না ঘটে। মাদক নিয়ে আমরা যে অভিযান চালাচ্ছি, তাদের জানিয়েছি, আমাদের অভিযান তো চলবেই। সবাইকে নিয়ে জনসচেতনতা বৃদ্ধির জন্য তাঁরা কাজ করবেন।’

মোবাইল কোর্টের বিষয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, মোবাইল কোর্টের পরিধি যে রকম প্রয়োজন, তা হয়ে গেছে। মাদক নিয়ন্ত্রণ আইন বলবৎ হয়েছে, সে জন্য কাজ হচ্ছে। সে ক্ষেত্রে মোবাইল কোর্টের আওতায় যতটুকু আনা হয়েছে, সেটা নিয়েও কাজ হচ্ছে। পুলিশ সব সময় জেলা প্রশাসকদের সহযোগিতা করে যাচ্ছে এবং তাদের নির্দেশনা অনুযায়ী সব জায়গায় কাজ করছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাঁরা কী ধরনের অসুবিধার সম্মুখীন হচ্ছেন এবং আরো কী করলে তারা আরো অধিক স্বচ্ছতার সঙ্গে কাজ করতে পারবেন, সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। জেলা প্রশাসকরা কিছু বিষয় বলেছেন, সবগুলো মনে হয়েছে যুক্তিসংগত, এগুলো এরই মধ্যে আমরা বাস্তবায়নের কাজ করেছি, বাকিগুলোরও উদ্যোগ নেওয়া হবে।’

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর