৫ ডিসেম্বর, ২০১৯ ১২:৪০

'আদালতের কার্যক্রম চালাতে না দেয়াটা খুবই ন্যাক্কারজনক'

অনলাইন ডেস্ক

'আদালতের কার্যক্রম চালাতে না দেয়াটা খুবই ন্যাক্কারজনক'

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, বিএনপিপন্থি আইনজীবীরা আদালতকে একটি অবমাননাকর অবস্থানে নিয়ে গেছে এবং জনসভায় যেমন হট্টগোল হয় সেরকম হট্টগোল আদালতে করেছে। তারা এসব কাণ্ড করেছে আদালতের ওপর অবৈধ চাপ সৃষ্টির জন্য। তারা বাইরের আন্দোলনকে এখন আদালতের এজলাসের ভেতরে এনে এমন বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তাদের বিশৃঙ্খলার জন্য আজ আদালত একসময় উঠে যেতে বাধ্য হয়েছেন। তারা আদালতের কার্যক্রম ঠিকমতো চালাতে দেয়নি। এটা খুবই ন্যাক্কারজনক। 

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উত্তর হলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন অ্যাটর্নি জেনারেল।  

মাহবুবে আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) জানিয়েছে, যেহেতু তার (খালেদা জিয়া) স্বাস্থ্যের নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা হচ্ছে, এগুলো শেষ করে রিপোর্ট দিতে সপ্তাহখানেক সময় লাগবে। আদালত যখন আমাদের আবেদনের প্রেক্ষিতে আগামী বৃহস্পতিবার দিন ধার্য করলেন, তখনই বিএনপিপন্থি আইনজীবীরা চরম হট্টগোল ও গণ্ডগোল শুরু করে। তারা আজ যে বিশৃঙ্খলা করেছে, এটা অভাবনীয়। আমার এই বয়সে আদালতে এমন বিশৃঙ্খলা কোনোদিন দেখিনি।  আমরা সবাই এর প্রতিবাদ জানাচ্ছি। এভাবে যদি তারা আদালতের কাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে আমি প্রধান বিচারপতির কাছে আবেদন জানাবো, এদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর