২২ জানুয়ারি, ২০২২ ১৮:৪৪

বাংলাদেশ শিশু হাসপাতালের নতুন পরিচালক ডা. জাহাঙ্গীর আলম

অনলাইন ডেস্ক

বাংলাদেশ শিশু হাসপাতালের নতুন পরিচালক ডা. জাহাঙ্গীর আলম

অধ্যাপক ডা. জাহাঙ্গীর আলম

বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. জাহাঙ্গীর আলম। তিন বছরের জন্য তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে। আজ শনিবার ভারপ্রাপ্ত পরিচালক ডা. প্রবীর কুমার সরকারের কাছ থেকে তিনি এই পদে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেছেন। 

জানা গেছে, ১৯৯৫ সালে ডা. জাহাঙ্গীর আলম ঢাকা শিশু হাসপাতালে অনারারি মেডিকেল অফিসার ও ১৯৯৭ সালে মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন। একই হাসপাতালে তিনি পর্যায়ক্রমে মেডিকেল অফিসার থেকে পদোন্নতি পান অধ্যাপক পদে। তিনি এফআরসিপি ডিগ্রিও লাভ করেন।

পরে ২০০১ সালে তিনি হাসপাতালটির রেজিস্ট্রার, ২০০৬ সালে সহকারী অধ্যাপক, ২০১০ সালে সহযোগী অধ্যাপক ও ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি বর্তমানে বাংলাদেশ পেডিয়াট্রিক এসোসিয়েশনের (বিপিএ) ভাইস প্রেসিডেন্ট। এর আগে, তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদ, স্বাচিবের শিশু হাসপাতাল কমিটির সহ-সভাপতি ছিলেন। এছাড়া আন্তর্জাতিক জার্নালে তার ২০টি এবং জাতীয় অর্ধশতাধিক গবেষণা প্রবন্ধ রয়েছে।

উল্লেখ্য, ঢাকা শিশু হাসপাতাল ও বাংলাদেশ শিশু স্বাস্থ্য ইনস্টিটিউটকে একীভূত করে ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট’ করা হয়েছে। গেল বছর জাতীয় সংসদে ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট বিল-২০২১’ সংক্রান্ত একটি বিল পাশ হয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর