৩ অক্টোবর, ২০২২ ১৯:৫৬

ছাত্রলীগ নারী শিক্ষার্থীদের বিভিন্ন অপকর্মে বাধ্য করছে : সেলিমা রহমান

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগ নারী শিক্ষার্থীদের বিভিন্ন অপকর্মে বাধ্য করছে : সেলিমা রহমান

ছাত্রলীগ নারী শিক্ষার্থীদের বিভিন্ন অপকর্ম করতে বাধ্য করছে বলে দাবি করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি বলেন, আজ শিক্ষাপ্রতিষ্ঠানে লেখাপড়া নেই। সেখানে ছাত্রলীগ খুন, ভর্তি বাণিজ্য, সিট বাণিজ্য করছে। নারীদের দাস বানাচ্ছে। তাদের দিয়ে বিভিন্ন অপকর্ম করাচ্ছে। যা কিছুদিন আগে ইডেন কলেজের ছাত্রীরা মিডিয়াতে প্রকাশ করেছে। 

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের নিচ তলায় অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ‘ইডেন কলেজ ছাত্রলীগের নজিরবিহীন কেলেঙ্কারি ও সারাদেশে নারী নির্যাতনের’ প্রতিবাদে জাতীয়তাবাদী মহিলা দল এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে  মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্ব করেন। মানববন্ধন শেষে মিছিলের কথা থাকলেও বৃষ্টির কারণে তা সম্ভব হয়নি।

সেলিমা রহমান বলেন, এই অবৈধ সরকার দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। তারা ছাত্রদের হাতে লাঠি, বন্দুক, রাম দা তুলে দিয়েছে। ছাত্ররা তাদের মূল্যবোধ ভুলে গিয়ে বিরোধী দলের ওপর হামলা করছে। লুটপাট করছে, ভর্তি বাণিজ্য করছে। নারীদের বিভিন্ন অপকর্ম করতে বাধ্য করছে।

তিনি আরও বলেন, আমি নিজেও ইডেন কলেজের ছাত্রী ছিলাম। আজ আমি ইডেন কলেজের সাধারণ ছাত্রীদের বলবো, আপনারা ঐক্যবদ্ধ হোন। এই অন্যায়ের প্রতিবাদ করুন। আপনাদের পাশে মহিলা দল থাকবে।

সাবেক এই মন্ত্রী বলেন, ’৭২ থেকে ৭৫ সাল পর্যন্ত আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালীন নারী অপহরণ, ধর্ষণ, ব্যাংক লুটসহ এমন কোনো অপকর্ম নাই যা হয়নি। সেই সময় মায়েরা তাদের সন্তানকে ঘুম পাড়াতো, বর্গী আসছে বলে। আজ দেশে সেই অপকর্মগুলো আবারও হচ্ছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর