শিরোনাম
প্রকাশ : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৯ নভেম্বর, ২০১৯ ২২:৪৯

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

অনুপস্থিত পরীক্ষার্থী মেধা তালিকায় ১২তম!

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

অনুপস্থিত পরীক্ষার্থী মেধা তালিকায় ১২তম!

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ভর্তি পরীক্ষার্থীয় উপস্থিতির তালিকায় নাম নেই, অথচ ফল প্রকাশের পর মেধা তালিকায় অবস্থান ১২তম! কুবির ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ (কলা ও মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিট) ভর্তি পরীক্ষায় এক শিক্ষার্থীর ক্ষেত্রে এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। অনুসন্ধানে দেখা যায়, ওই ভর্তি পরীক্ষার্থীর নাম মো. সাজ্জাতুল ইসলাম। বাবার নাম মো. রেজাউল করিম। তার ভর্তি পরীক্ষার রোল নম্বর ২০৬০৫০। গত ৮ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত ‘বি’ ইউনিটের পরীক্ষায় একজন আবেদনকারী ছিলেন তিনি। কেন্দ্রীয় সিট প্ল্যান অনুযায়ী তার সিট পড়েছিল কোটবাড়ির টিচার্স ট্রেনিং কলেজে।

কিন্তু ভর্তি পরীক্ষার্থীদের জন্য পরীক্ষার হলে যে উপস্থিতির তালিকা সরবরাহ করা হয়, সেখানে শিক্ষার্থীর স্বাক্ষরের ঘরে তার স্বাক্ষর নেই। তাকে অনুপস্থিত দেখানো হয়েছে। অথচ ১২ নভেম্বর ওই ইউনিটের ফল প্রকাশের পর দেখা যায়, ২০৬০৫০ রোল নম্বরধারী সাজ্জাতুল ইসলাম ‘বি’ ইউনিট (মানবিক)-এর মেধা তালিকায় ১২তম স্থান অধিকার করেছেন!

অনুপস্থিত শিক্ষার্থীর নাম মেধা তালিকায় চলে আসার ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আহ্বায়ক অধ্যাপক ড. মাসুদা কামাল এ ব্যাপারে ফোনে কোনো মন্তব্য করতে রাজি হননি।

ওই ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির সদস্যসচিব ড. শামিমুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘মেধা তালিকায় নাম এলেও এই শিক্ষার্থী তো ভাইভা দিতে আসেননি।’ তবে ভাইভা দিতে না এলেও পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীর রোল কীভাবে মেধা তালিকায় চলে এলো- এ ব্যাপারে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।


আপনার মন্তব্য