শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৪ জানুয়ারি, ২০২১ ২৩:৪০

উপাচার্যকে অনশনরত দুই ছাত্রের নতুন চিঠি

অসুস্থ দুই শিক্ষার্থী হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে উপাচার্য বরাবর নতুন আরেকটি চিঠি দিয়েছে অনশনরত দুই শিক্ষার্থী। এতে ‘শিক্ষকদের সঙ্গে অসদাচরণকে অনাকাক্সিক্ষত বিষয় উল্লেখ করে ওই ঘটনায় তারা জড়িত নয় এবং ভিডিও ফুটেজে এ ধরনের কোনো ঘটনা দেখা যায়নি’ বলে দাবি করা হয়েছে। একই সঙ্গে সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

গতকাল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালকের মাধ্যমে উপাচার্য বরাবর এই চিঠি দেওয়া হয়। এর আগে ২২ জানুয়ারি সিটি মেয়রকে মাধ্যম করে উপাচার্য বরাবর আরেকটি চিঠি দিয়েছিল দুই শিক্ষার্থী। ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন জানান, নতুন চিঠিতে তারা কিছুটা নমনীয়তা দেখালেও উদ্ভূত ঘটনার জন্য দুঃখ প্রকাশ না করেই আবারও তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের জন্য দাফতরিক চিঠি দিতে বলা হয়েছে। ওই চিঠি তিনি আজ (সোমবার) উপাচার্যকে হস্তান্তর করবেন।

এদিকে অনশনে অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থী ইমামুল ইসলাম ও মোহাম্মদ মোবারক হোসেন নোমানকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শরিবার রাতে ইমামুল ও গতকাল রাতে নোমান গুরুতর অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়া হয়।

জানা যায়, ২০২০ সালের জানুয়ারিতে বেতন-ফি কমানো, আবাসন ব্যবস্থা, চিকিৎসাসহ পাঁচ দফা দাবিতে ক্যাম্পাসে আন্দোলন করেন শিক্ষার্থীরা। ওই আন্দোলনে দুজন শিক্ষকের পথরোধ করা ও অসদাচরণের অভিযোগে শিক্ষার্থী মোহাম্মদ মোবারক হোসেন নোমান ও ইমামুল ইসলামকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়। এর প্রতিবাদে প্রশাসনিক ভবনের সামনে ১৭ জানুয়ারি থেকে টানা অবস্থান অনশন শুরু করেন শিক্ষার্থীরা।


আপনার মন্তব্য