শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১২ এপ্রিল, ২০২১ ২৩:৪২

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির (২০২১-২২) নির্বাচনে বিজয়ীরা দায়িত্ব গ্রহণ করেছেন। গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তারা দায়িত্ব গ্রহণ করেন। প্রথমে আইনজীবী সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি এ এফ এম আবদুর রহমান আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন। এরপর বিদায়ী কমিটির কার্যনির্বাহী সদস্যরা নতুন কমিটির কার্যনির্বাহী সদস্যদের দায়িত্ব হস্তান্তর করেন।

এ সময় অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদ্য বিদায়ী সভাপতি ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। তাঁর পক্ষে সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেন।

তবে নবনির্বাচিত সভাপতি আবদুল মতিন খসরু করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তিনি উপস্থিত ছিলেন না।

১২ মার্চ অনানুষ্ঠানিক ঘোষণা অনুসারে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) কার্যনির্বাহী কমিটির (২০২১-২২ সেশন) নির্বাচনে সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী ও সিনিয়র অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এবং সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন। আবদুল মতিন খসরু আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে এবং রুহুল কুদ্দুস কাজল বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল থেকে নির্বাচিত হন।

১৪ পদের মধ্যে বিএনপি সমর্থিত নীল প্যানেল ছয়টি (সম্পাদক, একজন সহসভাপতি, একজন সহসম্পাদক ও তিনজন সদস্য) এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল আটটি পদে (সভাপতি, একজন সহসভাপতি, একজন সহসম্পাদক, একজন কোষাধ্যক্ষ এবং চারজন সদস্য) জয় পেয়ে সংখ্যাগরিষ্ঠতা পায়।