শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

এবার গণভোট দাবি করলেন হিরো আলম

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানাকে চ্যালেঞ্জ ছুড়ে বগুড়া-৪ আসনে ফের গণভোট দাবি করলেন সদ্যসমাপ্ত উপনির্বাচনে পরাজিত হওয়া স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম। গতকাল বাংলাদেশ প্রতিদিনকে তিনি এসব কথা বলেন।

হিরো আলম বলেন, নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা আমাকে নিয়ে অনেক কিছু বলেছেন। তিনি বলেছেন, হিরো আলমসহ প্রতিটি প্রার্থী হারার পর শুধু এ কথাই বলেন ভোট সুষ্ঠু হয়নি। ভোটে কারচুপি হয়েছে শুধু এই কথাই বলেন। হিরো আলমের কোনো এজেন্ট ছিল না। তার কথা ভিত্তিহীন। কোনো সাক্ষ্য-প্রমাণও নেই। হিরো আলম ইসি রাশেদা সুলতানার উদ্দেশে বলেন, আমি আপনাকে চ্যালেঞ্জ করে বলতে পারি হিরো আলম (একতারা) আর মশাল প্রার্থীর (রেজাউল করিম তানসেন) মধ্যে গণভোট দেন। জনগণ ভোট দিয়েছে কি না, আপনারা ভোট চুরি করেছেন কি না সেটা দেখাব। প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা দেবেন। আপনারা সব নির্বাচন কমিশনার ঢাকা থেকে বগুড়ায় আসবেন। রাশেদা সুলতানা আপা, আপনি ক্ষমতায় আছেন বলে অনেক বড় বড় কথা বললেন। আপনারা মাঠে নেমে আসুন। মাঠে নেমে সরেজমিন চেক করুন। জনগণও আপনাদের দেখিয়ে দেবে, তারা হিরো আলমকে ভোট দিয়েছে কি না। আপনাদের প্রমাণ করে দেব। নির্বাচন কমিশন ও পুরো দেশবাসীর কাছে বলতে চাই- আমি গণভোট চাই। তাহলেই বোঝা যাবে হিরো আলমের ভোটের ফল চুরি করেছেন কি না। সুষ্ঠু নির্বাচন আপনারা করেছেন কি না সেটাও বোঝা যাবে। গত বৃহস্পতিবার হিরো আলম বগুড়া-৪ আসনের ভোট গণনায় অনিয়মের অভিযোগ তুলে উপনির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, ‘ভোটের পরিবেশ সুষ্ঠু দেখেছি। কিন্তু ফলাফলের জায়গায় গণ্ডগোল করেছে। ভোটের ফলাফল পাল্টে দিয়েছে। ১০টি কেন্দ্রের ভোট গণনা বাদ দিয়েই ফলাফল দিয়েছে প্রশাসন।’ একই সঙ্গে তিনি উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দেন। বলেন, ‘প্রার্থীও হয়েছিলাম হাই কোর্টের রায়ে। আর এবার হাই কোর্টের রায়ে ফলাফল নিতে হবে।’ এরপর গতকাল হিরো আলম ইসি রাশেদা সুলতানাকে চ্যালেঞ্জ ছুড়ে গণভোটও দাবি করলেন।

উপনির্বাচনে হিরো আলম বগুড়া-৪ ও বগুড়া-৬ এ দুটি আসনে স্বতন্ত্র প্রার্থী হন (একতারা প্রতীক)। বগুড়া-৪ আসনে তিনি ১৯ হাজার ৫৭১ ভোট পান। তিনি মহাজোটের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেনের (মশাল প্রতীক) কাছে ৮৩৪ ভোটে হেরেছেন। এ ছাড়া বগুড়া-৬ আসনে তিনি ৫ হাজার ২৭৪ ভোট পান।

সর্বশেষ খবর