১ ডিসেম্বর, ২০১৫ ১০:৩৪

যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশির কৃতিত্ব

নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ:

যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশির কৃতিত্ব

যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাসভেগাসে অনুষ্ঠিত ন্যাশনাল কম্যুনিকেশন এসোসিয়েশনের ১০১তম বার্ষিক সম্মেলনে (NCA 101st Annual Convention) ইউনিভার্সিটি অব ওকলাহোমায় পিএইচডি অধ্যয়নরত বাংলাদেশের ব্র্যাক ইউনিভার্সিটির লেকচারার রেহনুমা আহমেদ এবং বেগম রোকেয়া ইউনিভার্সিটির লেকচারার নাজমুল কবির রনির উপস্থাপিত টপ-পেপারের জন্য উভয়কে বিশেষ সম্মাননা  প্রদান করা হয়। 

গত ১৯ থেকে ২২ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত এই কনভেনশনে রেহনুমা আহমেদ  তার বিজনেস কম্যুনিকেশন্স সংক্রান্ত এবং নাজমুল কবির রনি তার কম্যুনিকেশন্স এন্ড ফিউচার্স বিষয়ক কনফারেন্স পেপার উপস্থাপন করেন। তাদের উভয়ের পেপারই টপ-পেপার হিসেবে নির্বাচিত হয়। এ সম্মেলনে মানবতার কল্যাণে নিয়োজিত বিভিন্ন সংস্থার মেধাবি কর্মকর্তা, ইউনিভার্সিটির ছাত্র-শিক্ষক, মিডিয়া ব্যক্তিত্ব, গবেষক, সমাজ-সংগঠকরা অংশ নেন এবং নিজ নিজ মতামত উপস্থাপন করেন। 

রেহনুমা আহমেদ কেয়া ও নাজমুল কবির রনি তাদের কনফারেন্স পেপারে যথাক্রমে মোবাইল অ্যাপ্লিকেশনে কনজিউমার এনগেজমেন্ট এবং ভাইরাল ভিডিও এডভারটাইজমেন্ট বিষয়ক গবেষণা-পত্র তুলে ধরেন। এই দুই মেধাবী শিক্ষার্থী এর আগেও শিক্ষা ও গবেষণার  ক্ষেত্রে  কয়েকবার কৃতিত্ব প্রদর্শন করেছেন।

ওয়াশিংটন ডিসিভিত্তিক এই সংগঠন মানুষের জীবন-মানের উন্নয়ন পরিক্রমাকে ত্বরান্বিত করার জন্যে কাজ করছে। সুখ-সমৃদ্ধশালী এবং নিরাপদ বিশ্ব প্রতিষ্ঠার স্বার্থে বিভিন্ন সেক্টরে কর্মরত অথবা অধ্যয়নরত মেধাবী জনগোষ্ঠীর সমন্বয়ে গত একশ' বছর যাবৎ কর্মরত এই ন্যাশনাল কম্যুনিকেশন এসোসিয়েশনের এবারের সম্মেলনের স্লোগান ছিল ‘অ্যাম্ব্রেসিং অপরচ্যুনিটি’। 

উল্লেখ্য, নাজমুল কবির রনি ও রেহনুমা আহমেদ কেয়া স্বামী-স্ত্রী। ২০০০ সালের এসএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডের বাণিজ্য বিভাগে প্রথম স্থান অর্জনকারী রেহনুমা আহমেদ কেয়া লেখক-সাংবাদিক আহমেদ মূসার কন্যা। সাংবাদিক আহমেদ মূসা সপরিবারে নিউইয়র্কে বসবাস করছেন। 


সম্মাননা পত্র হাতে নাজমুল কবির রনী এবং রেহনুমা আহমেদ কেয়া। ছবি: এনআরবি নিউজ।


বিডি-প্রতিদিন/ ০১ ডিসেম্বর, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর