Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মার্চ, ২০১৯ ১২:২৬

নিউইয়র্কে বনমন্ত্রী মো. শাহাব উদ্দিন

বিদেশে দেশের ভাবমূর্তি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন প্রবাসীরা

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

বিদেশে দেশের ভাবমূর্তি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন প্রবাসীরা
নিউইয়র্ক কন্স্যুলেটের কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। ছবি : এনআরবি নিউজ।

বাংলাদেশের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ সার্বিকভাবে সমৃদ্ধি অর্জনের মাধ্যমে সঠিক লক্ষ্যে এগিয়ে চলছে। দেশের এই অর্থনৈতিক উন্নতিসাধনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন প্রবাসীরা। দেশের অর্থনৈতিক অঞ্চলসমূহে আরও বেশী করে বিনিয়োগের জন্য প্রবাসীদের অনুরোধ জানান তিনি। এ সময় সরকারের বিভিন্ন সাফল্যগাঁথা অর্জনসমূহ তুলে ধরেন এবং দেশের কল্যাণে একযোগে কাজ করার আহ্বান জানান মন্ত্রী। 

বৃহস্পতিবার (২১ মার্চ) নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শনে গিয়ে কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। 

এর আগে, মন্ত্রী কনস্যুলেট জেনারেল পরিদর্শনে গেলে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ তাকে স্বাগত জানান।

প্রবাসীদের কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের দৃঢ় প্রতিজ্ঞার কথা উল্লেখ করেন মন্ত্রী শাহাব উদ্দিন। বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ এর বাস্তবায়নের লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করার জন্য কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের আহ্বান জানান তিনি। 

কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা মন্ত্রীকে কনস্যুলেটের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সম্যক ধারণা দেন এবং কনস্যুলেটের কার্যক্রম পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন। 

মন্ত্রী অপেক্ষমাণ কনস্যুলার সেবাপ্রার্থীদের সাথে কথা বলেন এবং কয়েকজন সেবাপ্রার্থীকে নিজ হাতে পাসপোর্ট হস্তান্তর করেন। 

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের উপ-স্থায়ী প্রতিনিধি তারেক মো. আরিফুল ইসলাম এবং উচ্চ পদস্থ অন্যান্য কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ওয়াশিংটন ডিসি-তে গুরুত্বপূর্ণ সরকারি কার্যক্রমে অংশগ্রহণের জন্য পরিবেশমন্ত্রী যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য