Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০১৯ ১১:৩১
আপডেট : ২৪ মার্চ, ২০১৯ ১৩:০৪

বার্লিন আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশুদিবস পালন

বিটু বড়ুয়া, বার্লিন জার্মানি

বার্লিন আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশুদিবস পালন

জার্মানিতে বার্লিন আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

শনিবার বার্লিনের স্থানীয় একটি মিলনায়তনে প্রবাসী শিশুদের অংশগ্রহণে ও উৎসবমুখর পরিবেশে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করা হয়।

সংগঠনের শীর্ষ নেত্রী নুরজাহান খান নুরীর সঞ্চালনে প্রধান অতিথি রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদসহ বার্লিন আওয়ামী লীগের সাবেক সভাপতি মিজানুল হক খান, বর্তমান সভাপতি মাসুদুর রহমান মাসুদ, সাধারণ সস্পাদক নূর-ই আলম সিদ্দীকি রুবেল, সাংগঠনিক সম্পাদক রানা ভূইঁয়া, বাপ্পী তালুকদারসহ শীর্ষ নেতৃবৃন্দরা বলেন, বঙ্গবন্ধু আর বাংলাদেশ দুটোই অবিচ্ছেদ্য অংশ। আর বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন স্বাধীন বাংলাদেশের শিশুরাই একদিন বাংলাদেশের নাম উজ্জ্বল করবে, তারাই একদিন বিশ্ববাসীর কাছে  দেশকে তুলে ধরবে অসাম্প্রদায়িক, ধর্ম নিরপেক্ষ ও ক্ষুধাহীন,স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে। তাই শিশুদের সঠিক পথে গড়ে তোলা আমাদের সকলের দায়িত্ব। সবাইকে সজাগ থাকতে হবে, আর কোনও অপশক্তিই যেন ক্ষমতায় চেপে বসতে না পারে।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে জার্মানি সফররত এফবিসিসিআই এর সাবেক সভাপতি আব্দুল মাতলুব আহমাদের সহধর্মীনী ও কুমিল্লা ২ আসনের মাননীয় সংসদ সদস্য সেলিমা আহমেদ মেরী বলেন, প্রবাসীরাই বাংলাদেশ গড়ার মূল কারিগর। তাই প্রবাসীদের বিনিয়োগের পরিবেশ সৃষ্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষভাবে আন্তরিক।

এর আগে শিশুদের মাঝে পুরস্কার বিতরণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সর্বস্তরের প্রবাসী শিশুদের অংশগ্রহণে ছিল গ্রাম বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে বিশেষ আনন্দ মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। এসময় গান পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করেন অপূর্ব ও তার দল, ইসমত রশিদ জেসীসহ আরো অনেকে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য