২৬ মে, ২০১৯ ১০:০১

বাংলাদেশ দূতাবাস লিসবনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল)

বাংলাদেশ দূতাবাস লিসবনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

বাংলাদেশ দূতাবাস লিসবন, পর্তুগালের উদ্যোগে বাঙালি অধ্যুষিত মাতৃ মনিজের বায়তুল মোকারম জামে মসজিদে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ মে) এই অনুষ্ঠানে প্রধান অতিধি ছিলেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী। 

এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পর্তুগালের বিভিন্ন সামাজিক আঞ্চলিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ প্রবাসী বাংলাদেশি ছাড়াও  ভারত, পাকিস্তান ও আফ্রিকাসহ বিভিন্ন দেশের প্রায় ৫ শতাধিক মুসল্লি।

মাহফিলে উপস্থিত মুসল্লিদের স্বাগত জানান- বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব হাসান আব্দুল্লাহ তৌহিদসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 

এ সময় প্রবাসীদের সাথে রাষ্ট্রদূত কুশল বিনিময় করেন এবং রমজানের শিক্ষা ব্যক্তি জীবনে কাজে লাগাতে সকলের প্রতি আহ্বান জানান।

ইফতার পূর্বে রমজানের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে মসজিদের ইমাম অধ্যাপক মাওলানা আবু সাইদ বলেন, মাহে রমজানের রোজা মানুষের আত্মাকে পরিশুদ্ধ করে ব্যক্তি, পরিবার ও সমাজ জীবনে অত্যন্ত সুশৃঙ্খলভাবে চলার শিক্ষা দেয়। হিংসা-বিদ্বেষ, হানাহানি ও আত্ম-অহংবোধ ভুলে গিয়ে সুখী, সুন্দর ও সমৃদ্ধিশালী সমাজ প্রতিষ্ঠার মাসই হলো রমজান।

ইফতার পূর্বে বিশেষ মোনাজাতে দেশ ও প্রবাসসহ মুসলিম বিশ্বের শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর