১৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:১৭

কানাডার ক্যালগেরিতে বাংলাদেশ হাইকমিশনের কনসুলার সার্ভিস সম্পন্ন

আহসান রাজীব বুলবুল, কানাডা প্রতিনিধি

কানাডার ক্যালগেরিতে বাংলাদেশ হাইকমিশনের কনসুলার সার্ভিস সম্পন্ন

কানাডার ক্যালগেরিতে প্রবাসী বাঙ্গালীদের মাঝে মেশিন রিডেবিল পাসপোর্ট, নো ভিসা রিকোয়ার্ডসহ বিভিন্ন সেবা প্রদান করছে কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশনের একটি দল।

বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব ক্যালগেরির আমন্ত্রনে ৩ দিনের এই সেবা কার্যক্রম উদ্ধোধন করেন কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান। এই দলের অন্যান্য সদস্যরা হলেন কনসুলার মোঃ সাখায়াৎ হোসনে, এডমনিষ্টিভি অফসিার রফকিুল ইসলাম, মাহফুজুল হাসান, সহকারি কনসুলার মুহাম্মদ কামাল হুসাইন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি কাজী এহসান,সাধারন সম্পাদক মোঃ রশিদ রিপন, আব্দুল্লা রফকি, কোষাধ্যক্ষ হাবিবুল্লাহ বাশার, শুভ মজুমদার, খায়ের খন্দকার রুবেল, মোহাম্মদ ইসলাম, শুকুরুজজামান এবং বাংলাদেশ কানাডা এসোসিয়েশনের এ্যাডভাইজার আহসান রাজীব বুলবুল। উল্লেখ্য শুধু ক্যালগেরির প্রবাসী নয়, এই সেবা নিতে কানাডার অন্যান্য প্রভিন্স থেকেও যোগদেয় প্রবাসী বাঙ্গালীরা।

সন্ধ্যায় বাংলাদেশ কানাডা এসোসিয়েশনের উদ্যোগে এক মনোঙ্গ সাংস্কৃতিক সন্ধ্যা ও সুধী সমাবেশের আয়োজন করা হয়। বক্তব্য রাখেন কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান, বিসিএওসি এর সভাপতি কাজী এহসান, সাধারণ সম্পাদক মোঃ রশিদ রিপন এবং ক্যালগেরির সুধী জনেরা।

বর্তমান সরকারের দূরদর্শী নীতির কারণে বাংলাদেশ কিভাবে খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করছে তা তুলে ধরার পাশাপাশি দু’দেশের সম্পর্ক গভীরতর ও বিস্তৃত করার উপর গুরুত্বারোপ করেন হাইকমিশনার। এছাড়াও দু’দেশের মধ্যে গভীর সম্পর্ক সৃষ্টির মাধ্যমে প্রবাসীরা কিভাবে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন এবং প্রবৃদ্ধিতে বড় ভূমিকা রাখাতে সক্ষম হবে তা নিয়েও গুরুত্বারোপ করেন তিনি।

পরে সাংস্কৃতিক সন্ধ্যায সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ হাইকমিশনের কনসুলার মোঃ সাখায়াৎ হোসনে এবং ক্যালগেরির স্থানীয় শিল্পীরা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর