১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৫৮

মালয়েশিয়ায় বাংলাদেশি হত্যায় তিন ইন্দোনেশিয়ান নাগরিক শনাক্ত

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় বাংলাদেশি হত্যায় তিন ইন্দোনেশিয়ান নাগরিক শনাক্ত

মালয়েশিয়ায় মো. শামীম (৩৩) নামে এক বাংলাদেশিকে কুপিয়ে হত্যার ঘটনায় সন্দেহভাজন তিনজন ইন্দোনেশিয়ান নাগরিককে প্রাথমিকভাবে শনাক্ত করেছেন কুয়ালালামপুরের তদন্ত কর্মকর্তা।

এর আগে, রবিবার সকালে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সেগামবুট এলাকায় একটি প্রাইভেটকারের মধ্যে রক্তাক্ত অবস্থায় শামীমের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত শামীমের মুখ, হাত ও পেটে আঘাতের চিহ্ন রয়েছে।

এ ঘটনায় অধিকতর তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন কুয়ালালামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দাতুক সেরি মজলান। এ বিষয়ে যদি কারও কোনো তথ্য জানা থাকে তাহলে সিনিয়র ইনভেস্টিগেটর অফিসার খায়রুলের ০১৯-২৭৬৯১১৭ নম্বরে অথবা কুয়ালালামপুর পুলিশ লাইনের ০৩-২১৪৬ ৯৯৯৯ নম্বরে বা নিকটবর্তী কোনো থানায় যোগাযোগ করতে বলা হয়েছে।

রবিবার ময়নাতদন্তের জন্য লাশ কুয়ালালামপুর হাসপাতালে পাঠানো হয় এবং আজ সোমবার ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া যাবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পাসপোর্টের তথ্য অনুযায়ী, নিহত শামীম মুন্সীগঞ্জের আকল মেঘ এলাকার মো. মুকলেস সোয়ালের ছেলে। তিনি মালয়েশিয়ায় পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করতেন বলে জানা গেছে।

মামলার তদন্ত প্রসঙ্গে মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলার মো. জহিরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে জানান, দূতাবাস থেকে তদন্ত কর্মকর্তা ও সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে। কেন এমন ঘটনা ঘটেছে, কারা জড়িত, তাদের শনাক্ত করে বিচারের আওতায় আনা হবে।

এর আগে গত ২৮ আগস্ট আলামিন (২০) নামে আরেক বাংলাদেশিকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। মালয়েশিয়ার কেলানতানের গোয়া মোসাং শহরের সেনডোরপ লোজিংয়ের একটি সবজি ক্ষেতে কর্মরত অবস্থায় তাকে কুপিয়ে হত্যা করা হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর