Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১১:২০

ডিসেম্বরে কাতারে বাংলাদেশ ফোরামের বাণিজ্য মেলা

কাতার প্রতিনিধি

ডিসেম্বরে কাতারে বাংলাদেশ ফোরামের বাণিজ্য মেলা

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী দেশ কাতারে বাংলাদেশের রপ্তানিমুখী পণ্য, শিল্প এবং সেবা খাতকে সুপরিচিত করার লক্ষে আগামী ১০ ও ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে "মেড ইন বাংলাদেশ'' নামে একক দেশভিত্তিক বাণিজ্য মেলা।

বাংলাদেশ ফোরামের আয়োজনে দোহার এক্সিভিশন এন্ড কনভেনশন সেন্টারে প্রথম বারের মত এই বৃহৎ মেলা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গত শুক্রবার দোহার রেডিসন ব্লু হোটেলে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠন ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছে সংগঠনটি।

আয়োজক কমিটির অন্যতম সদস্য ইসরাত আরা ইউনুস এর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইফতেখার আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে কাতারের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন,জনশক্তি রপ্তানির পাশাপাশি ব্যবসা বানিজ্য খাত সম্প্রসারিত করতে এই সব কাজে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

সংগঠনের সভাপতি ইফতেখার আহমেদ সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বাংলাদেশের সুনাম এবং ব্যবসায়িক সংযোগ বৃদ্ধির ক্ষেত্রে বাংলাদেশ কমিউনিটির সকল ব্যক্তিবর্গের ভূমিকাকে প্রধান্য দেন এবং মেইড ইন বাংলাদেশ সফল করার জন্য কমিউনিটির অংশগ্রহণ ও সহযোগিতা আহ্বান জানান। 

মেইড ইন বাংলাদেশ ইভেন্ট এর টিম লিডার ইউসূফ সাইদ বলেন, এই এক্সিবিশনের মাধ্যমে কাতারে অবস্থানরত বাংলাদেশি উৎপাদক ব্যবসায়ী ও রফতানি কারকদের নিজ নিজ পণ্য প্রদর্শনের পাশাপাশি পণ্য পরিচিতি,পণ্যের গুণগত মান যাচাই, পারস্পরিক অভিজ্ঞতা ও জ্ঞান বিনিময় করার সুযোগ পাবেন এই মেলার মাধ্যমে।

আরো বক্তব্য রাখেন, সিনিয়র সদস্য আব্দুল হালিম, দূতাবাসের প্রথম সচিব মাহবুর রহমানসহ অন্যান্যরা।

এসময় বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সামাজিক,রাজনৈতিক, ব্যবসায়ী, পেশাজীবী ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য