১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:০৪

রোমে ১০ই মহররম উপলক্ষ্যে আলোচনা সভা

ইতালি প্রতিনিধি

রোমে ১০ই মহররম উপলক্ষ্যে আলোচনা সভা

দশই মহররম কারবালা দিবস উপলক্ষে বিশ্ব সুন্নী ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব ইতালি শাখার উদ্যোগে রোমে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব সুন্নী আন্দোলন,ইতালি শাখার উদ্যোগে রাজধানী রোমের মন্তেভেরদে একটি হল রুমে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সংগঠনের ইতালি শাখার সভাপতি তানভির হাসান সজলের পরিচালনায় বক্তব্য রাখেন শেখ আশরাফ(ইউকে), রফিকুল ইসলাম, জীবন হক, সোহেল হোসেন, আব্দুর রহমান, আজিজুর রহমান ও সমাজ সেবক শাহ তাইফুর রহমান ছোটন। 

সমাবেশে বক্তাগণ বলেন, প্রাণপ্রিয় ইমামে আকবর সাইয়েদেনা হজরত ইমাম হুসাইন রাদিআল্লাহু আনহুর অতুলনীয় মহান শাহাদাতের মধ্যেই নিহিত সত্য ও জীবনের মর্মধারা তথা  দুনিয়ার পূর্বাপর সমস্ত জিহাদ ও শাহাদাতের সম্মিলিত পূর্ণ মর্ম। 

তিনি বলেন, মহান ইমামে আকবর রাদিআল্লাহু আনহুর শাহাদাতের শিক্ষা ও তাৎপর্য উপলব্দি ব্যতীত ঈমান ও দ্বীন বুঝা সম্ভব নয় এবং প্রকৃত ইসলাম ও ইসলামের নামে ছদ্মবেশী কুফরীর প্রতারণার পার্থক্যও বুঝা সম্ভব নয়। 

বক্তাগণ আরও বলেন, অবৈধ রাষ্ট্র ক্ষমতার জোরে ঈমানী আত্মসত্তা ও মানবিক জীবন চেতনা উৎখাত করে বস্তুবাদী গোত্রবাদী আঁধার রুদ্ধতার পাশবিক বর্বরতা প্রতিষ্ঠা করে যখন আত্মিক বিনাশ করা হচ্ছিল তখন শাহাদাতে কারবালা তা প্রতিরোধ করে ঈমানী অস্তিত্ব তথা সত্যের ধারা জারি রাখে।


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর