১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:৩৩
নিউইয়র্কে স্লোগান

বিশ্বনেতা শেখ হাসিনা-স্বাগত শুভেচ্ছা

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

বিশ্বনেতা শেখ হাসিনা-স্বাগত শুভেচ্ছা

প্রস্তুতি সভায় জাকারিয়া চৌধুরী। ছবি : এনআরবি নিউজ।

‘শেখ হাসিনার আগমন-শুভেচ্ছা স্বাগতম’, ‘বিশ্বনেতা শেখ হাসিনা-অভিনন্দন-শুভেচ্ছা’ ইত্যাদি স্লোগানে প্রকম্পিত হলো নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরের সমর্থনে জনসংযোগ কর্মসূচির আওতায় বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ র‌্যালি অনুষ্ঠিত হয় নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের উদ্যোগে। 

এর আগে পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত ‘শেখ হাসিনাকে স্বাগত জানানোর’ প্রস্তুতি সভায় সকলেই দিপ্ত প্রত্যয়ে অঙ্গীকার করেন যে, জেএফকে এয়ারপোর্টে বিপুল লোকসমাগম ঘটিয়ে শেখ হাসিনাকে সাদর অভ্যর্থনা জানানো হবে। 

এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী এবং সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক মিনহাজ শরিফ রাসেল। 

উল্লেখ্য, ২২ সেপ্টেম্বর দুপুরে নিউইয়র্কে আসার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। জাতিসংঘের ৭৪তম অধিবেশনে বাংলাদেশের নেতা হিসেবে তিনি বক্তব্য দেবেন। ২৯ সেপ্টেম্বর পর্যন্ত তিনি জাতিসংঘের বিভিন্ন কর্মকাণ্ডে অংশগ্রহণের পাশাপাশি খ্যাতনামা বিভিন্ন মিডিয়াকেও সাক্ষাতকার দেবেন। চতুর্থবারের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে স্বাগত জানাতে সর্বস্তরের প্রবাসীর সমাগম ঘটাতে দলের প্রতিটি নেতা-কর্মীকে সর্বাত্মকভাবে সচেষ্টা থাকার আহ্বান জানান সভাপতি জাকারিয়া। একই অঙ্গীকার ব্যক্ত করেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী, আবুল হুসেন এবং আব্দুল মতিন পারভেজ, যুগ্ম সম্পাদক সুব্রত তালুকদার, খায়রোল ইসলাম খোকন এবং আশরাব আলী খান লিটন, সাংগঠনিক সম্পাদক রাজ চৌধুরী, উপদেষ্টা মোস্তফা কামাল পাশা মানিক, হাজী জাফরউল্লাহ, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহ্বায়ক সেবুল মিয়া, সিটি যুবলীগের প্রেসিডেন্ট খন্দকার জাহিদুল ইসলাম, সেক্রেটারি মাহমুদুর রহমান প্রমুখ। 

কদিন আগে মহানগর আওয়ামী লীগের সেক্রেটারি এমদাদ চৌধুরীর নেতৃত্বে একদল লোক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা ওয়ালি খানের ওপর হামলার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ সভা থেকে বলা হয় যে, ওই ন্যাক্কারজনক ঘটনার জন্যে এমদাদ চৌধুরীর বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত নেয়া হবে। 

আরও জানানো হয়, ২২ সেপ্টেম্বরের আগ পর্যন্ত প্রতিদিনই সিটির বিভিন্ন স্থানে জনসংযোগ র‌্যালি করা হবে শেখ হাসিনার আগমণের সমর্থনে। 

উল্লেখ্য যে, নানাবিধ কারণে এবার জেএফকে এয়ারপোর্টে কাল পতাকা প্রদর্শন কিংবা বিক্ষোভ দেখাবে না বিএনপি। এর ফলে উত্তেজনা কিছুটা কম পরিলক্ষিত হলেও আওয়ামী লীগের বিবদমান গ্রুপগুলোর মধ্যে রয়েছে তীব্র প্রতিযোগিতা। এ থেকেও সংঘাত-সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে। আর এ গ্রুপিং শুরু হয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃত্ব থেকে ড. সিদ্দিকুর রহমানকে সরানোর দাবি থেকে। 

উল্লেখ্য, ৩ বছরের জন্যে গঠিত কমিটির মেয়াদ এখন ৮ বছরে পড়েছে। তবুও সম্মেলন দিয়ে নতুন নেতৃত্বে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগকে গতিশীল করতে সীমাহীন কার্পণ্য প্রদর্শন করছেন মেয়াদোত্তীর্ণ কমিটির এই সভাপতি। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর