১৯ নভেম্বর, ২০১৯ ১০:২৪

প্রয়াত শাহ মোহাম্মদ ফরহাদের জন্মবার্ষিকী পালিত

ভিয়েনা প্রতিনিধি

প্রয়াত শাহ মোহাম্মদ ফরহাদের জন্মবার্ষিকী পালিত

ভিয়েনার বাংলা কমিউনিটির অভিভাবক, আওয়ামী লীগ অস্ট্রিয়ার সাবেক সভাপতি প্রয়াত শাহ মোহাম্মদ ফরহাদের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ অস্ট্রিয়া কালচারাল একাডেমি।

এ উপলক্ষে সোমবার রাজধানী ভিয়েনার আফ্রো এশিয়ান ইনস্টিউটিউটের হলরুমে এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রয়াত শাহ মোহাম্মদ ফরহাদের সহধর্মিনী এবং বাংলাদেশ অস্ট্রিয়া কালচারাল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মিসেস জান্নাতুল ফরহাদ, একমাত্র কন্যা ফারজানা ফরহাদসহ অস্ট্রিয়া ও বাংলাদেশের নাগরিকগণ। 

বাংলাদেশের জাতীয় সঙ্গীত এবং পবিত্র কোরআন তেলওয়াত পাঠের মাধ্যমে আলোচনা সভার মূল আনুষ্ঠানিকতা শুরু করা হয়। প্রয়াত শাহ মোহাম্মদ ফরহাদের কন্যা ফারজানা ফরহাদের সঞ্চালনায় আলোচনা সভায় অস্ট্রিয়ার স্থানীয় নাগরিকগণ ছাড়াও ভিয়েনাস্থ প্রবাসী বাংলাদেশিরা মরহুম শাহ মোহাম্মদ ফরহাদের স্মৃতিচারণ করেন। 

এরপর বাংলাদেশ অস্ট্রিয়া কালচারাল এসোসিয়েশনের ক্ষুদে শিল্পীদের নিয়ে জন্মদিনের কেক কাটেন মিসেস জান্নাতুল ফরহাদ। অনুষ্ঠানের শেষে ফরহাদ স্মৃতি পাঠাগার থেকে প্রকাশিত স্মরণীয় পদচিহ্ন নামের একটি স্মরণিকার মোড়ক উন্মোচন করেন মিসেস জান্নাতুল ফরহাদ। 

উল্লেখ্য, এই স্মরণিকায় প্রয়াত শাহ মোহাম্মদ ফরহাদকে নিয়ে ভিয়েনার প্রবাসী বাংলাদেশিদের আবেগ, অনুভূতি ও ভালোবাসার কথা তুলে ধরা হয়েছে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর