১০ ডিসেম্বর, ২০১৯ ১৬:৩৮

সিডনিতে জিয়া ফোরাম বিজয় মেলা অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া প্রতিনিধি

সিডনিতে জিয়া ফোরাম বিজয় মেলা অনুষ্ঠিত

‘দেশ হতে দেশান্তরে, লাল সবুজ বিশ্বজুড়ে’ এ স্লোগানকে সামনে রেখে জিয়া ফোরাম অস্ট্রেলিয়া বিজয় মেলা অনুষ্ঠিত হয়েছে। গত ৭ ডিসেম্বর সিডনির ল্যাকেম্বার ওয়াইলী পার্কে এ বিজয় মেলা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। অনষ্ঠানে মো. ফিরোজের উপস্থাপনায় প্রধান অতিথি ছিলেন নিউ সাউথ পার্লামেন্টের সহকারী স্পিকার মার্ক কোরে এমপি। বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন ডেপুটি কাউন্সিলর কার্ল সালে ও ক্যানটাবুরি ব্যাঙ্কসটাউন কাউন্সিলর শাহে জামান টিটু। 

এই অনুষ্ঠানে নতুন প্রজন্মের সপ্তর্ষি কামাল ভূঁইয়াকে এডুকেশন অ্যাওয়ার্ড, নুশাবাকে কালচারাল অ্যাওয়ার্ড এবং রাহিদ আলমকে স্পোর্টস অ্যাওয়ার্ড প্রদান করা হয়। পাশাপাশি মেলার স্পন্সরদের রিকগনিশন অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

মেলার বিশেষ আকর্ষণ রাফেল ড্র জাকির আলম লেলিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এই রাফেল ড্রতে ৫ ডলারের টিকিটের বিনিময়ে প্রথম পুরস্কার ছিল সিডনি-ঢাকা-সিডনি রিটার্ন টিকেট, দ্বিতীয় পুরস্কার সিডনি-গোল্ড কোস্ট এয়ার রিটার্ন ফ্যামিলি টিকেট ও তৃতীয় পুরস্কার ২০০ ডলার গিফট কার্ড। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

মেলায় জাকজমকপূর্ণ ফ্যাশন শো প্রদর্শিত হয়। এই মেলায় শিল্পী রিজিয়া পারভীন, সিডনীর শিল্পী যুগল আতিক হেলাল ও মিতা আতিকসহ স্থানীয় শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করেন। শিল্পীরা দর্শক ও শ্রোতাদের সুরের বন্যায় মাতিয়ে রাখেন। 

মেলায় ট্রাভেল এজেন্ট, ফাইন্যান্সিয়াল এজেন্ট, রিয়েল এস্টেট ( লিঙ্কার্স গ্রুপ), বিভিন্ন ধরনের বাহারি পোশাক, অলঙ্কার ও ভোজন রসিকদের জন্য সুস্বাদু খাবারের দোকানের সাথে কমল নামে একটি বুকস্টল ছিল। 

বুকস্টলে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার জীবনীর উপর বিভিন্ন বইয়ের সমাগম ছিল। শিশু কিশোরদের জন্য ছিল চিত্রাঙ্কন প্রতিযোগিতা, গান, নাচ, যেমন খুশি তেমন সাজোসহ বিভিন্ন ধরনের রাইড ও জাম্পিং ক্যাসেল। চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নাচ ও গান ও ফ্যাশন শো’র সার্বিক সহযোগিতায় ছিল লেইস ফিতা ও রাহিল মেক আপ। এই মেলা সকলের জন্য ছিল উন্মুক্ত। মেলা 

এসময় আরও উপস্থিত ছিলেন জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার প্রধান উপদেষ্টা ড. হুমায়ের চৌধুরী রানা, সভাপতি আরিফুল হক, সাধারণ সম্পাদক সোহেল মাহমুদ ইকবাল, সাংগঠনিক সম্পাদক জাকির আলম লেলিন, হায়দার আলী, আশরাফুল আলম, মিতা কাদরী, ফরিদ মিয়া, আলমগীর হোসেনসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর