১৫ ডিসেম্বর, ২০১৯ ১৬:১৯

শিক্ষাবিষয়ক গবেষণায় সিঙ্গাপুরে বাংলাদেশির ইনোভেশন এওয়ার্ড প্রাপ্তি

অনলাইন ডেস্ক

শিক্ষাবিষয়ক গবেষণায় সিঙ্গাপুরে বাংলাদেশির ইনোভেশন এওয়ার্ড প্রাপ্তি

সিঙ্গাপুরে অনুষ্ঠিত অস্ট্রেলিয়ান সোসাইটি ফর কম্পিউটারস ইন লার্নিং ইন টারশিয়ারি এডুকেশন বা আসিলাইটের বার্ষিক কনফারেন্সে অস্ট্রেলিয়ার ম্যাকোয়ারি ইউনিভার্সিটিতে কর্মরত প্রবাসী বাংলাদেশি শামীম জোয়ার্দারকে এই বছরের ইনোভেশন এওয়ার্ডে ভূষিত করা হয়। 

এ বছর তার সাথে যৌথভাগে ইনোভেশন এওয়ার্ডপ্রাপ্ত অন্য গবেষকরা হলেন ক্রিশ্চিয়ান মোরো,  ব্রেন্ট গ্রেগরি এবং লিসা হ্যারিস।দীর্ঘদিন যাবত অস্ট্রেলিয়ার ম্যাকোয়ারি ইউনিভার্সিটিতে কর্মরত প্রবাসী বাংলাদেশি শামীম জোয়ার্দার আইলার্ন ইনসাইট নামক একটি এপ্লিকেশন ডেভেলপমেন্ট করেন যা শিক্ষাবিষয়ক কার্যক্রমের সাথে শিক্ষার্থীদের সংযুক্ততা সম্পর্কে শিক্ষক এবং অন্যান্য কর্মকর্তাদেরকে অধিকতর পরিস্কার ধারণা দেবে। 

শামীম জোয়ার্দারের নেতৃত্বে ম্যাকোয়ারী ইউনিভার্সিটির লার্নিং ইনোভেশন হাব এই এপ্লিকেশনটি তৈরি করে। উল্লেখ্য উচ্চশিক্ষার ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার বিষয়ক অস্ট্রেলিয়ান সংস্থা আসিলাইট আন্তর্জাতিকভাবে সুপরিচিত একটি প্রতিষ্ঠান। প্রতিবছর এই সংস্থাটি শিক্ষায় প্রযুক্তির ব্যবহারে অনন্য অবদান রাখার জন্য কৃতি গবেষক এবং শিক্ষাবিদদের আসিলাইট ইনোভেশন এওয়ার্ড প্রদানের মাধ্যমে স্বীকৃতি জানায়।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর