১৯ অক্টোবর, ২০২০ ১২:০২

ট্রাম্পের সমর্থনে নিউইয়র্কে প্রবাসীদের সভা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ট্রাম্পের সমর্থনে নিউইয়র্কে প্রবাসীদের সভা

প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে ১৮ অক্টোবর রবিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে  বাংলাদেশী আমেরিকান রিপাবলিকান ককাস (বিএআরসি) এর উদ্যোগে এক মতবিনিময় সভা হলো। এতে রিপাবলিকান প্রার্থীগণের পক্ষে জনমত সুসংহত করতে কর্মপদ্ধতি নির্দ্ধারণ, ছাড়াও কমিউনিটিতে রিপাবলিকান পার্টির সমর্থক বৃদ্ধি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বিএআরসির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এ রব চৌধুরীর সভাপতিত্বে ‘ইটজি চায়নিজ রেস্টুরেন্টে’ অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের সভাপতি ও বাংলাদেশ সোসাইটির সাবেক সিনিয়র সহসভাপতি ওয়াসী চৌধুরী ডোনাল্ড ট্রাম্পকে বিজয়ী করতে কি কি পদক্ষেপ গ্রহণ করতে হবে তা  উপস্থাপন করেন। গত পৌনে চার বছরে ট্রাম্পের উন্নয়ন ও কল্যাণমূলক কর্মকান্ড ভোটারদের বিস্তারিতভাবে অবহিত করার ওপর সকলেই গুরুত্বারোপ করেন। 

এ সময় নবগঠিত এই সংগঠনের কর্মকর্তাগণকেও পরিচয় করিয়ে দেয়া হয়। ৩ নভেম্বরের নির্বাচনে ট্রাম্পকে বিপুল বিজয় প্রদানের আহবান জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির কর্মকর্তা সৈয়দ এম কে জামান,  সেলিম খান,  মো আশরাফুজ্জামান, বিশ্বজিত কুমার দাশ, বেলাল আহমেদ চৌধুরী , মোহাম্মদ রেজা হক, রমিজ উদ্দিন খান , রেজাউল আজাদ ভুইয়া ,সুরভী চম্পা ,শাহানা আইয়ুব  প্রমুখ। বক্তারা বিশেষভাবে উল্লেখ করেন যে, স্মরণকালে অভিবাসীদের সত্যিকারের কল্যাণে যতগুলো পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, তার সবগুলোই করেছে রিপাবলিকানরা। ডেমক্র্যাটরা শুধু গলাবাজি করেন। কখনোই তারা অভিবাসীদের বন্ধু হতে পারেনি। বক্তারা স্মরণ করিয়ে দেন যে, রিপাবলিকানরাই আমেরিকার সার্বিক কল্যাণে কাজ করছে। 

অনুষ্ঠানের শুরুতেই  ট্রাম্পের পুনরায় বিজয়ে পরমকরুনাময়ের দয়া প্রার্থনায় মাওলানা জুবায়ের রশিদের নেতৃত্বে মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
প্রসঙ্গত, উল্লেখ্য যে, নিউইয়র্ক স্টেটের তালিকাভুক্ত ভোটারের ৭০% এরও অধিক হচ্ছেন ডেমক্র্যাট। একইভাবে তালিকাভুক্ত বাংলাদেশী আমেরিকানের ৯৫% এরও অধিক হলেন ডেমক্র্যাট। এমনি অবস্থায় রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পেরপক্ষে নয়া এই মোর্চা নিয়ে কমিউনিটিতে কৌত‚হলের অন্ত নেই। আরো উল্লেখ্য, নবগঠিত এই সংগঠনের বোর্ড অব ট্রাস্টিও চেয়ারম্যান এবং সভাপতিরা হলেন ডেমক্র্যাটিক পার্টির কুইন্স ডিস্ট্রিক্ট লিডার এটর্নী মঈন চৌধুরীর ভাই। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর