শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০২১ ১০:৪৭
প্রিন্ট করুন printer

পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের পক্ষ থেকে প্রবাসীদের মাঝে জরুরী সামগ্রী বিতরণ

পর্তুগাল প্রতিনিধি

পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের পক্ষ থেকে প্রবাসীদের মাঝে জরুরী সামগ্রী বিতরণ
Google News

বর্তমানে করোনা মোকাবেলায় এবং পরিস্থিতির উন্নতির দিক থেকে ইউরোপের মাঝে পর্তুগালের অবস্থান তৃতীয়। এর ধারাবাহিকতায় করোনা পরিস্থিতিকে আরো নিয়ন্ত্রণ এবং প্রবাসীদের কে জনসচেতনতার জন্য শুক্রবার জুম্মার নামাজের পর পর্তুগাল বাংলাদেশ ফেন্ডশীপ এসোসিয়েশন (PBFA) এর পক্ষ লিসবনের বাঙ্গালী অধ্যুষিত মাতৃ মনিজের বায়তুল মোকাররম জামে মসজিদ জুমার নামাজে আগত সকল মুসুল্লিদের মাঝে এক প্যাকেট প্যারাসিটামল, ২৫ টি ফেইস মাস্ক ও একটি হ্যান্ড স্যানিটাইজার জেল প্রধান করা হয়।

পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশন (পিবিএফএ) আমাদের দেশীয় খাদ্য সামগ্রী, কৃষ্টি, ইতিহাস, সংস্কৃতির পর্তুগীজদের সাথে একটি সেতুবন্ধনের দৃঢ় সংকল্প গড়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে।

শুক্রবারের জরুরী স্বাস্থ্য উপহার সামগ্রী বিতরণ নিয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও বর্তমান প্রেসিডেন্ট রানা তাসলিম উদ্দিন বলেন, কমিউনিটির মানুষদের এই সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে সেবা দান ও এই মহামারির সময় তাদের পাশে থাকতে এমন আয়োজন। সেই সাথে পর্তুগিজ মূলধারার সাথে বাংলাদেশের সাথে একটি সুন্দর সুশৃঙ্খল সেতুবন্ধন তৈরি করে পর্তুগীজদের মাঝে জাতি হিসেবে আমাদের কে সুপরিচিত করে তুলে আমাদের অধিকারগুলো বাস্তবায়ন করায় আমাদের মূল লক্ষ্য।


উল্লেখ্য, ২০১৫ সালে সংগঠনটির জন্মের পর থেকে আজ অবধি এই সংগঠন নীরবে নিভৃতে স্থানীয় বাংলাদেশী সহ সর্ব স্তরের কমিউনিটি মানুষদের সাথে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারি মোকাবিলায় তৃতীয় বারের মতো বিভিন্ন জরুরি ও খাদ্য সামগ্রী দিয়ে প্রবাসীদের পাশে দাঁড়ায়। কমিউনিটির উন্নয়নে ২০১৭ সালে লিসবন মিউনিসিপ্যালিটির সাথে সমন্বয় করে আমাদের ভাষা দিবস এবং এর ইতিহাস নিয়ে সেমিনার আয়োজন, ২০১৮ সালে মাতৃম মনিজ হেলথ সেন্টারের সাথে সমন্বয় করে ডাক্তার, নার্স ও পর্তুগীজ স্থানীয় প্রশাসনিক মানুষদের নিয়ে স্বাস্থ্য ও মানুষিক হতাশা থেকে মুক্তি এবং এর করনীয় নিয়ে সেমিনারের আয়োজন করে। 

এছাড়াও, প্রতি বছর বনভোজন, বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ ও পর্তুগালের জাতীয় দিবস গুলো উদযাপন করে থাকে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর