১৭ সেপ্টেম্বর, ২০২২ ১৬:২৪

মালদ্বীপ প্রবাসীদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময় অনুষ্ঠিত

মালদ্বীপ প্রতিনিধি

মালদ্বীপ প্রবাসীদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময় অনুষ্ঠিত

মালদ্বীপের মাফুসী আইল্যান্ডে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের সাথে মতবিনিময় করেছেন হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। এর আগে তার নেতৃত্বে হাইকমিশনের একটি প্রতিনিধিদল মাফুসী আইল্যান্ড সফর করেন। এ সময় তারা মাফুসী কাউন্সিলের সাথে সৌজন্য সাক্ষাত করেন। 

গতকাল শুক্রবার এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মাফুসী কাউন্সিলের প্রেসিডেন্ট হাসান সোলাহ হাইকমিশনার ও প্রতিনিধিদলকে কাউন্সিল অফিসে স্বাগত জানান। অতঃপর মাফুসীতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সুযোগ-সুবিধা ও মাফুসীর উন্নয়নে সহযোগিতার বিষয়ে আলোচনা হয়। 

সভার শুরুতে হাইকমিশনের প্রথম সচিব ও দূতালয় প্রধান মো. সোহেল পারভেজ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় যেমন, আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত নিয়মিতকরণ, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ, কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহণ, স্থানীয় আইন-কানুন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। 

এ সময় হাইকমিশনার দেশের অর্থনৈতিক উন্নয়নে রেমিটেন্স যোদ্ধাদের গুরুত্বপূর্ণ অবদানের বিষয় উল্লেখ করে বলেন, আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ হওয়ার প্রচেষ্টা গ্রহণ করা হবে। এ ছাড়া প্রবাসী বাংলাদেশিদের নিজ স্বাস্থ্য সুরক্ষা, কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করা, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ ও স্থানীয় আইন কানুন মেনে চলার অনুরোধ করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর