রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

টাইগার যুবাদের হার

ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে টেস্ট খেলতে নামে টাইগার যুবারা। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচ হেরে গেছে

ক্রীড়া প্রতিবেদক

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ ওয়ানডে সিরিজ হারের প্রতিশোধ নিয়েছে একমাত্র টেস্ট জিতে। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিনটি হেরেছিল আফগান যুবারা। পরের দুই ওয়ানডে হারলেও তিনটি জিতে সিরিজ নিজেদের করে নিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। শেষ দুটি জিতে সিরিজে ফেরা সফরকারী যুবারা সেই ধারাবাহিকতা ধরে রাখে সফরের একমাত্র চার দিনের টেস্টে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বেসরকারি টেস্টে ৩ উইকেটে জিতেছে আফগান যুবারা।

ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে টেস্ট খেলতে নামে টাইগার যুবারা। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচ হেরে গেছে। টস জিতে ব্যাট করতে নেমে বিলাল সামির বিধ্বংসী বোলিংয়ে টাইগার যুবারা প্রথম ইনিংসে ১৬২ রানে গুটিয়ে যায়। জবাবে বিলাল সাইদীর সেঞ্চুরিতে ২৮১ রান করে সফরকারী যুবারা। ১১৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খুব বেশি সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। কিন্তু ২২৮ রানের বেশি করতে পারেনি। আগের দিনের ৪ উইকেটে ১৭০ রান নিয়ে খেলতে নেমে মাত্র ৫৮ রান যোগ করে স্কোর কার্ডে। আগের দিন ৪০ রানে অপরাজিত থাকা স্বাগতিক অধিনায়ক আইচ মোল্লা আর কোনো রান যোগ করতে পারেনি। শেষ দিকে মেহেরাব ৩০ রান করলে স্বাগতিকদের রান ২২৮ পৌঁছায়। টার্গেট দেয় ১১০ রানের। সেটা টপকাতে করতে ঘাম ঝরাতে হয়েছে সফরকারী যুবাদের। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান বিলালের প্রত্যয়ী হাফসেঞ্চুরিতে জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। ৫৪ রান করেন ১০৮ বলে ১০ চারে। প্রথম ইনিংসে তিনি করেছিলেন ১১৪ রান। শেষ দিকে কামরান হটাক ২০ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। স্বাগতিকদের পক্ষে ২টি করে উইকেট নেন রিপন মন্ডল, মুশফিক হাসান ও আইচ মোল্লাহ।           

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ :  প্রথম ইনিংস, ১৬২ ও দ্বিতীয় ইনিংস, ২২৮/১০, ৮৭.২ ওভার (নাবিল ৭৬, খালিদ ২০, আইচ ৪০, আশরাফুল ১৯, মেহেরাব ৩০, তাহজিবুল ২০। সামি ৩/৪০, ইঝহারুল হক ৪/৮৪, খারোটে ২/২৯, সামিলি ১/১১)।

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ : প্রথম ইনিংস : ২৮১/১০, ১৩৪.৩ ওভার (বিলাল সাইদি ১১৪। আশরাফুল ৩/৭০) ও দ্বিতীয় ইনিংস, ১১৩/৭, ৪৩.২ ওভার ( বিলাল সাইদি ৫৪, ইশহাত ঝাঝাই ১৫, সালিমি ১৩, কামরুল হটাক ২০*। রিপন মন্ডল ২/৩৪, মুশফিক হাসান ২/২৬, আইচ মোল্লা ২/৩২)।

ফল : আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল ৩ উইকেটে জয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর