বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

যুবাদের ফাইনালে ওঠার লড়াই

ক্রীড়া প্রতিবেদক

গতবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টাইগার যুবারা ফাইনাল খেলেছিল ভারতের বিপক্ষে। সেই ম্যাচে শুরুতে ব্যাটিং করে ভারত মাত্র ১০৬ রানে অলআউট হয়েছিল। বাংলাদেশের লক্ষ্য ছিল মাত্র ১০৭ রান। কিন্তু এই লক্ষ্যেও পৌঁছাতে পারেনি টাইগার যুবারা। আথার্বা আনকোলেকারের দুরন্ত বোলিংয়ে (২৮ রানে ৫ উইকেট) ১০১ রানেই অলআউট হয় বাংলাদেশ। ষষ্ঠবারের মতো এ টুর্নামেন্ট জয় করে ভারতের যুবারা। সেই পরাজয়ের প্রতিশোধ নেওয়ার দারুণ সুযোগ অপেক্ষা করছে আজ। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে আজ শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টাইগার যুবারা মুখোমুখি হচ্ছে ভারতের। গতবার ফাইনালে পরাজয়ের প্রতিশোধ নেওয়ার দারুণ সুযোগই অপেক্ষায় আছে টাইগার যুবাদের সামনে।

গ্রুপ পর্বে আকবর আলি রাকিবুল হাসানরা নেপালকে ১৫৪ রানে এবং কুয়েতকে ২২২ রানে পরাজিত করেছেন। শ্রীলঙ্কার বিপক্ষেও দারুণ খেলছিলেন। কিন্তু করোনাভাইরাসের কারণে ম্যাচটা পরিত্যক্ত হয়। অবশ্য রানরেটে এগিয়ে থাকায় গ্রুপের শীর্ষে থেকেই সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। অন্যদিকে ভারতের যুবারা গ্রুপ পর্বে সংযুক্ত আরব আমিরাত ও আফগানিস্তানের বিপক্ষে জিতলেও হেরে যায় পাকিস্তানের কাছে। এরফলে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত হয় তাদের। গতবারের দুই ফাইনালিস্ট এবার মুখোমুখি হচ্ছে সেমিফাইনালেই।

এদিকে আজ দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা-পাকিস্তান। লঙ্কানরা গ্রুপ পর্বে সমান পয়েন্ট সংগ্রহ করেও রানরেটে পিছিয়ে দুইয়ে ছিল। অন্যদিকে পাকিস্তান গ্রুপের সব ম্যাচ জিতেই সেমিফাইনাল নিশ্চিত করেছে। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে কাল ফাইনাল অনুষ্ঠিত হবে। কে খেলবে ফাইনালে?

সর্বশেষ খবর