শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

বসুন্ধরার হ্যাটট্রিক, আবাহনীর ট্রেবল

দুয়ারে পেশাদার লিগ

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরার হ্যাটট্রিক, আবাহনীর ট্রেবল

কাগুজে কলমে নয়, প্রকৃত শক্তির বিচারেই এবার পেশাদার লিগে শিরোপার অন্যতম দাবিদার বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনী। ৩ ফেব্রুয়ারি থেকে দেশসেরা ফুটবলের এ আসর মাঠে গড়াচ্ছে। ফেবারিট এ দুই দল ভিন্ন টার্গেটে লিগে নামতে প্রস্তুত। অভিষেকেই প্রথম দুই লিগে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। এবার তাদের হ্যাটট্রিক শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে। যদি হয় তা হবে বাংলাদেশের ফুটবলে নতুন ইতিহাস। এর আগে নবাগত কোনো ক্লাব টানা তিনবার চ্যাম্পিয়ন হতে পারেনি। ঢাকা আবাহনী এর আগে প্রথম বিভাগ ও পেশাদার লিগে হ্যাটট্রিক শিরোপা জিতেছে। তবে ঢাকা মোহামেডান একমাত্র দল যাদের অপরাজিত হ্যাটট্রিক চ্যাম্পিয়নের রেকর্ড রয়েছে।

এবার আবাহনীরও একটি রেকর্ড স্পর্শ করার হাতছানি দিচ্ছে। মৌসুমে প্রথম দুই ট্রফি স্বাধীনতা ও ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হয়েছে তারা। লিগ জিতলে এক মৌসুমে তিন শিরোপা জিতে নিবে তারা। এর আগে ট্রেবল জেতার রেকর্ড রয়েছে ঢাকা মোহামেডান ও শেখ রাসেল ক্রীড়া চক্রের। লিগ শিরোপার লড়াই কিংস বা ঢাকা আবাহনীর মধ্যে সীমাবদ্ধ থাকবে তা নিশ্চিত নয়। শেখ রাসেল ও সাইফ স্পোর্টিংও ভালোমানের দল গড়েছে। পুলিশ ও রহমতগঞ্জ দুটো টুর্নামেন্টে নজর কেড়েছে। এরাও বড় দলকে ভোগাতে পারে। তবে কিংস ও আবাহনী প্রতিযোগিতা করে সেরা দল গড়তে সক্ষম হয়েছে।

ঢাকা আবাহনী আগাম দুই ট্রফি জিতে উজ্জীবিত। দেশি ও বিদেশির বোঝাপড়ায় সত্যিই তারা অপ্রতিরোধ্য। ড্যানিয়েল কলিনড্রেসের ঝলকে আবাহনীর আত্মবিশ্বাস তুঙ্গে। সেই সঙ্গে দুই ব্রাজিলিয়ান রাফায়েল অগাস্তো ও ডরিয়েলটন  গোমেজ দুর্দান্ত খেলছেন। ইনজুরি থেকে ফিরে নাবীব নেওয়াজ জীবন যেন নতুন জীবন ফিরে পেয়েছেন।

অন্যদিকে বসুন্ধরা কিংসে  ইনজুরির কারণে লিগে দেখা মিলবে না তপু বর্মণের। ব্রাজিলিয়ান জনাথন ফার্নান্দেজের প্রায় একই হাল। তারপরও কিংস জ্বলে উঠার সামর্থ্য রাখে। রবসন রবিনহোর সঙ্গে থাকবেন স্থানীয় তারকারা। তবে দুই দলের মূল ভরসা রবসন ও কলিনড্রেসই। লিগে ২৪ ম্যাচ, সুতরাং এখানে অনেক ওঠা-নামা হবে। সেরাটা দিতে পারলেই লিগ জয় সম্ভব।

সর্বশেষ খবর