Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ০৯:৫৩

ঘাম ঝরিয়ে শেষ ষোলোতে লিভারপুল

অনলাইন ডেস্ক

ঘাম ঝরিয়ে শেষ ষোলোতে লিভারপুল

ঘরের মাঠে ১-০ গোলের কষ্টার্জিত জয়ে ইউরোপা লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে লিভারপুল। জার্মান ক্লাব অগসবার্গের বিপক্ষে শুরুতেই পেনাল্টি থেকে লিড নেয় অল রেডসরা। এই এক গোলেই ম্যাচের নিষ্পত্তি ঘটে। এর আগে দু'দলের মধ্যকার প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

অ্যানফিল্ডে খেলা শুরুর চার মিনিটের মাথায় ডি-বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে হ্যান্ডবলের ফাঁদে পড়েন অগসবার্গ মিডফিল্ডার ডোমিনিক কোহর। সঙ্গে সঙ্গেই পেনাল্টির নির্দেশ দেন রেফারি।

সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি ইংলিশ মিডফিল্ডার জেমস মিলনার। ওই একটি গোলে ভর করেই ৩২- এর বাধা পার হয় লিভারপুল। বল দখলের লড়াইসহ আক্রমণাত্মক ফুটবলে বেশ এগিয়ে থেকেও ব্যবধান বাড়াতে ব্যর্থ হন কুতিনহো-ফিরমিনো-স্টারিজরা। অন্যদিকে, একটি গোলের জন্য পুরো ম্যাচ জুড়েই হাহাকার করে সফরকারিরা। সমতায় ফিরলেই যে অ্যাওয়ে গোলের সুবাদে পরের রাউন্ডে উঠে যেত অগসবার্গ।

তবে রক্ষণভাগের দৃঢ়তায় প্রতিপক্ষকে কোনো সুযোগই দেয়নি স্বাগতিকরা। শেষ পর্যন্ত ১-০ গোলের ঘাম ঝরানো জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়োর্গেন ক্লপের শিষ্যরা।

উল্লেখ্য, শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হবে। আগামী ১০ মার্চ প্রথম লেগ ও ১৭ মার্চ ফিরতি পর্বের ম্যাচ মাঠে গড়াবে।

বিডি-প্রতিদিন/২৬ ফেব্রুয়ারি ২০১৬/ এস আহমেদ


আপনার মন্তব্য