শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২০ ১১:১২

রান বন্যার ম্যাচে ৫ ফিফটি, রেকর্ড বুকে ভারত-নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক

রান বন্যার ম্যাচে ৫ ফিফটি, রেকর্ড বুকে ভারত-নিউজিল্যান্ড

অকল্যান্ডের ইডেন পার্কে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫ ‍উইকেটে ২০৩ রান করেছিল নিউজিল্যান্ড। কিন্তু এত রানের সংগ্রহ করেও জয়ের মুখে দেখেনি কিউইরা। ২০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নিয়েছে ভারত। 

রান বন্যার ম্যাচে নিউজিল্যান্ডের কলিন মুনরো ৪২ বলে ৫৯, কেন উইলিয়ামসন ২৬ বলে ৫১ এবং রস টেলর ২৭ বলে অপরাজিত ৫৪; পরে ভারতের লোকেশ রাহুল ২৭ বলে ৫৬ ও শ্রেয়াস আইয়ার ২৯ বলে অপরাজিত ৫৮- এ পাঁচটি ইনিংসই হয়েছে শুক্রবারের ভারত ও নিউজিল্যান্ডের ম্যাচে। এই ম্যাচটি ইতিহাসের পাতায় উঠে গেছে।

২০০৪ সালে শুরু হওয়া আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের প্রায় ১৬ বছরের ইতিহাসে এর আগে কখনও একটি ম্যাচে দেখা মেলেনি পাঁচ ফিফটির। ২০২০ সালের জানুয়ারিতে এসে এর দেখা মিললো ভারত-নিউজিল্যান্ড ম্যাচে।

এ রেকর্ডটা হতে পারতো মোট ছয় ফিফটির। স্বাগতিক নিউজিল্যান্ডের তিন ব্যাটসম্যানের হাফসেঞ্চুরির জবাবে ভারতেরও হতে পারত তিনটি ফিফটি। কিন্তু তাদের অধিনায়ক বিরাট কোহলি আউট হয়ে গেছেন ৩২ বলে ৪৫ রান করে। মাত্র ৫ রানের জন্য রেকর্ডটা থেমেছে ম্যাচে পাঁচ ফিফটিতেই।

এই জয়ে কিউইদের মাটিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো টিম ইন্ডিয়া। সেই সঙ্গে রেকর্ড চতুর্থবারের মতো টি-টোয়েন্টিতে দুইশ রান তাড়া করে জিতলো ভারত। দুইবার জিতেছে অস্ট্রেলিয়া।  


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য