শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২০ ১৮:১৪
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২০ ১৮:১৮

ব্যাটে-বলে ব্যর্থ টাইগাররা, সিরিজ জিতল পাকিস্তান

অনলাইন প্রতিবেদক

ব্যাটে-বলে ব্যর্থ টাইগাররা, সিরিজ জিতল পাকিস্তান
সংগৃহীত ছবি

পাকিস্তানের বিপক্ষে আজকের ম্যাচে হারলেই ট্রফি হাতছাড়া হয়ে যেত। আর জিতলে সিরিজে ফেরার সুযোগ ছিল। এমন কঠিন সমীকরণের ম্যাচে ব্যাটিং নেমে বাংলাদেশ ছে ৬টি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ১৩৬ রান। ১৩৭ রানের টার্গেটে খেলতে নেমে পাকিস্তান ৯ উইকেট আর ২০ বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। একই সঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নিল পাকিস্তান।

সিরিজে সমতার ফেরার ম্যাচে শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে টাইগাররা। দলীয় ৫ রানের মাথায় মোহাম্মদ নাঈম ও ২২ রানের মাথায় মেহেদী হাসানকে হারায় বাংলাদেশ। মোহাম্মদ নাঈম (০) ও মেহেদী হাসান ৯ রান করে আউট হয়। এছাড়াও এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে ১৪ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন লিটন দাস। ২০ বলে ২১ রান করে আফিফ হোসেন আউট হন। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে হারিস রউফের বলে বোল্ড হোন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ (১২)। শেষদিকে দুই অপরাজিত ব্যাটসম্যান সৌম্য সরকারের ৫ ও আমিনুল ইসলামের ৮ রানের সুবাদে ১৩৬ রানে থামে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন তামিম ইকবাল। 

জয়ের জন্য পাকিস্তানকে করতে হতো মাত্র ১৩৭ রান। সেই রান করতে স্বাগতিক দলটকে কোনও বেগ পেতে হয়নি। দলীয় ৬ রানের মাথায় ওপেনার এহসান আলীকে হারায় পাকিস্তান। তিনি ৭ বল খেলে কোনও রান করতে পারেননি। এরপর অধিনায়ক বাবর আজম আর অভিজ্ঞ মোহম্মদ হাফিজ দলের জয় নিশ্চিত করেন। বাবর আজম ৪৪ বলে ৬৬ রানে ও মোহম্মদ হাফিজ ৪৯ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন।  

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য