শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২০ ১০:১৫

হঠাৎ অসুস্থ, আইসোলেশনে ইংলিশ ক্রিকেটার

অনলাইন ডেস্ক

হঠাৎ অসুস্থ, আইসোলেশনে ইংলিশ ক্রিকেটার

করোনা প্রাদুর্ভাবের পর আগামী ৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজ ও ইংল‌্যান্ডের ম‌্যাচ দিয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। সাউদাম্পটনে দুই দল সাদা পোশাকে ব‌্যাট-বলের যুদ্ধে নামবে। এরপর ম‌্যানচেস্টারে আরও দুটি টেস্ট খেলবে তারা।

সফরকারী এমনকি নিজেদের ক্রিকেটারদের সুরক্ষার জন্য ‘জীবাণুমুক্ত’ পরিবেশ সৃষ্টি করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে ‘জীবাণুমুক্ত’ পরিবেশেই ইংল্যান্ডের ক্যাম্পে হানা দিয়েছে শঙ্কা। তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলার সময় অসুস্থতা অনুভব করায় স্বেচ্ছা-আইসোলেশনে আছেন দলের পেস বোলিং অলরাউন্ডার স্যাম কারান। আনুষ্ঠানিক এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইসিবি। তারা জানিয়েছে, এই পেস বোলিং অলরাউন্ডারের ডায়রিয়া আছে এবং অসুস্থতা অনুভব করছেন

উইন্ডিজদের বিপক্ষে ৮ জুলাই মাঠে নামার আগে অনুশীলনের অংশ হিসেবে বুধবার দুই দলে ভাগ হয়ে তিন দিনের ম্যাচ শুরু করে ইংল্যান্ডের ক্রিকেটাররা। প্রথম দিনেই মাঠে নেমেছেন কারান। দিনশেষে ব্যাটিংয়ে অপরাজিত ছিলেন ১৫ রানে। কিন্তু বৃহস্পতিবার আর মাঠে নামেননি তিনি। এরপরই বোর্ডের বিবৃতি থেকে জানা যায় কারানের অসুস্থতার খবর।

টিমের চিকিৎসক ইংল্যান্ড এই ক্রিকেটারের অবস্থা পর্যবেক্ষণ করছেন। সতর্কতা হিসেবে বৃহস্পতিবার তাঁর কোভিড-১৯ পরীক্ষাও করানো হয়েছে। তবে এখনো ফলাফল আসেনি।

ইংল্যান্ড দল থেকে জানানো হয়েছে, কারানের করোনাভাইরাসের শঙ্কা আপাতত তারা করছেন না। তবে সাবধানতার জন্য আইসোলেশনে রাখা হয়েছে তাকে। এদিকে কারানের করোনা রিপোর্ট নেগেটিভ হলেও ৮ জুলাই থেকে শুরু হতে যাওয়া সাউদাম্পটনের প্রথমে টেস্টে তাঁর খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

এদিকে সিরিজ শুরুর আগে আগামী রবিবার ইংল্যান্ডের সব ক্রিকেটারের আবার করোনা টেস্ট করা হবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর