শিরোনাম
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০২০ ২২:২৯
প্রিন্ট করুন printer

সব মাকে আবেগঘন খোলা চিঠি সানিয়া মির্জার

অনলাইন ডেস্ক

সব মাকে আবেগঘন খোলা চিঠি সানিয়া মির্জার
সানিয়া মির্জা

মা। এই একটা শব্দে যে এত শক্তি, মোটিভেশন, এনার্জি, দায়বদ্ধতা, পরিপূর্ণতা লুকিয়ে রয়েছে, তা মা হয়েই সবচেয়ে ভালোভাবে উপলব্ধি করেছেন সানিয়া মির্জা। প্রথমবার অন্তঃসত্ত্বা হওয়ার অভিজ্ঞতা থেকে ব্যক্তিগত জীবনের সঙ্গে পেশাগত জীবনের ভারসাম্য রক্ষা, সব বিষয় নিয়ে একটি আবেগঘন খোলা চিঠি পোস্ট করলেন নিজের ইনস্টাগ্রাম ওয়ালে। 

চিঠিয়ে সানিয়া লিখেছেন, মার্কিন টেনিসতারকাকে নিয়ে তৈরি ডকুমেন্ট্রি ‘বিয়িং সেরেনা’ দেখেই সব মায়ের জন্য খোলা চিঠি লেখার অনুপ্রেরণা পেয়েছেন তিনি। জানান, “মা হওয়ার অভিজ্ঞতা সত্যিই অন্যরকম। কারণ, এই বিষয়টা অনেক কিছু শেখায়। আমি নিজেকে অনেক বেশি ভালো বাসতে শিখেছি। আমাকে আরও ভালো মানুষে পরিণত করেছে।” 

সানিয়া আরও বলেন, ইজহান আসার পর নিশ্চিত ছিলেন না আবার কোর্টে ফিরতে পারবেন কি না। তবে ইচ্ছাশক্তি দিয়েই পরিস্থিতিকে জয় করেছেন। স্বাস্থ্যকর ডায়েট করে ২৬ কেজি ওজন কমিয়েছেন। তাই তার বিশ্বাস তার মতো আরও হাজারো মা এভাবেই ঘুরে দাঁড়াতে পারবেন। এবং লাখো মা এভাবেই দিনের পর দিন দুই জীবনের মধ্যে সামঞ্জস্য রেখেই এগিয়ে চলেছেন। তাই চিঠিতে তাদের কুর্নিশও জানিয়েছেন তিনি। আর চিঠির শেষে লেখা, “ইতি, সানিয়া মির্জা, একজন মা ও টেনিস খেলোয়াড়”।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর