শিরোনাম
প্রকাশ : ৭ সেপ্টেম্বর, ২০২১ ০৪:১৫
প্রিন্ট করুন printer

অনন্য নজির গড়লেন বুমরাহ, টপকে গেলেন কপিল দেবকে

অনলাইন ডেস্ক

অনন্য নজির গড়লেন বুমরাহ, টপকে গেলেন কপিল দেবকে
বুমরাহ
Google News

ইংল্যান্ড সফরে যেন নিজেকে মেলে ধরছেন জাশপ্রীত বুমরাহ। ভারতীয় পেসার হিসেবে দ্রুততম ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তিনি। লাল বলের ক্রিকেটে উইকেট শিকারের তালিকায় ওলি পোপ তার ১০০তম শিকার। তার আগে কপিল দেব ছিলেন টেস্টে দ্রুততম ভারতীয় পেসার। যিনি ২৫ টেস্টে ১০০ উইকেট নিয়েছিলেন। বুমরাহর সময় লাগল ২৪ টেস্ট।

১০০ উইকেট শিকারের তালিকায় শীর্ষে বুমরাহ, কপিলের ঠিক পরেই ইরফান পাঠান। ২৮ ম্যাচে ১০০ উইকেট নিয়েছিলেন তিনি। বুমরার এখনকার সতীর্থ মোহম্মদ সামি চার নম্বরে। আর বোলার হিসেবে দেখলে, সবচেয়ে আগে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ১৮ টেস্টে ১০০ উইকেট নিয়েছিলেন তিনি।

আইপিএল থেকে উঠে আসা বুমরাহ টি-টোয়েন্টি ও ওয়ানডে ফর্ম্যাটে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছিলেন। একটু অন্যরকম বোলিং অ্যাকশন, যা নিয়ে চোটের আশঙ্কা থেকে যায় সব সময়। এরপরও বুমরাহ নিজেকে সর্বোচ্চ পর্যায়ে তুলে নিয়ে গেছেন। তার ধারালো ইয়র্কার, নিখুঁত বাউন্সার, দ্রুতগতি বাড়ানো বিশ্ব ক্রিকেটে স্বতন্ত্র জায়গা করে দিয়েছিল। বিশ্বের সেরা বোলারদের প্রথম তিনে এই মুহূর্তে রয়েছেন তিনি।

ক্রিকেটে লম্বা খেলতে হলে ফিটনেসটাই আসল। বিশেষ করে লাল বলের ক্রিকেটে সেরা দিতে হলে এছাড়া আর কোনও বিকল্প নেই। বিরাট কোহলির ফিটনেস মন্ত্রকেই সামনে রেখে এগোতে শুরু করেছিলেন বুমরাহ। সাফল্যের মধ্যেই বরাবর থেকে গিয়েছেন বুমরাহ। সেটাই যেন আরও বেশি করে তুলে ধরছেন তিনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর