২৭ জানুয়ারি, ২০২২ ০৯:২০

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নেতৃত্ব দিতে তৈরি রোহিত শর্মা

অনলাইন ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নেতৃত্ব দিতে তৈরি রোহিত শর্মা

রোহিত শর্মা।

অবশেষে ফিট রোহিত শর্মা। বিরাট কোহলি তিন ফর্ম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর, রোহতিকেই ভারতের পরবর্তী ক্যাপ্টেন হিসেবে ভাবা হয়েছিল। ইতিমধ্যেই রোহিতের কাঁধেই সীমিত ওভারের ক্যাপ্টেন্সি তুলে দিয়েছে ভারতীয় বোর্ড। 

টেস্টেও রোহিতই ক্যাপ্টেনের ভূমিকায় থাকবেন, বোর্ডের একাংশ তেমনই জানাচ্ছে। তবে সরাসরি এখনও পর্যন্ত তেমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ফিরছেন রোহিত শর্মা।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে প্রোটিয়া সফরে যেতে পারেননি ভারতের সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা। এতদিন রিহ্যাব করছিলেন বেঙ্গালুরুর এনসিএতে। জানা গেছে, এনসিএতে ফিটনেস টেস্টে পাস করেছেন হিটম্যান। তবে রোহিতের ফিটনেস নিয়ে সমস্যা বেশ কয়েক বছর ধরেই ছিল। 

কিন্তু এই রোহিত আর পুরনো রোহিতের অনেক তফাৎ আছে। হিটম্যান নিজেকে ফিট করতে প্রায় ১০ কেজি ওজন ঝরিয়ে ফেলেছেন। অর্থাৎ আগের থেকে রোগা তো হয়েছেন, তার ফিটনেস মানও অনেকটা বেড়েছে। ফলে এটা বেশ পরিষ্কার ক্যাপ্টেন্সির দায়ভার নেওয়ার জন্য়ই তিনি নতুন করে নিজেকে তৈরি করেছেন।

আগামী ৬ ফেব্রুয়ারি ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে এর পর তিনটি টি-২০ ম্যাচও খেলবেন রোহিতরা। তবে সীমিত ওভারের ফর্ম্যাটের সিরিজের জন্য এখনও দল ঘোষণা করেনি বিসিসিআই।  এই পরিস্থিতিতে বোর্ডের এক সূত্র জানাচ্ছে, রোহিত ফিটনেস টেস্টে পাস করেছেন। এবং আসন্ন সিরিজের জন্য তিনি তৈরিও। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর